অবশেষে কোহলির মুখে জয়ের হাসি

ঢাকা, ১৯ জুলাই, ২০১৯ | 2 0 1

অবশেষে কোহলির মুখে জয়ের হাসি

পরিবর্তন ডেস্ক ১০:৪৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০১৯

অবশেষে কোহলির মুখে জয়ের হাসি

বিরাট কোহলি

গতকাল এক রানের আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন ক্রিস গেইল। পাঞ্জাবের হারে ব্যাট করতে নেমে অপরাজিত ৯৯* রান করেন ক্যারিবীয় এই ব্যাটিং দানব। এদিকে গেইলের এই আক্ষেপের দিনে হেসেছে বিরাট কোহলির ব্যাট। সেই সাথে আইপিএলের চলতি আসরে প্রথম জয়ের হাসিও হাসলেন ভারত অধিনায়ক। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৮ উইকেটের জয় পেয়েছে তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এদিন টস ভাগ্যটাও ছিল কোহলির। টস জিতে রবিচন্দ্রন অশ্বিনের দলকে ব্যাটিংয়ে পাঠান তিনি। ব্যাট করতে নেমে ৬৪ বলে অপরাজিত ৯৯* রান নিয়ে মাঠ ছাড়েন গেইল। মেরেছেন ৫টি ছক্কা ও ১০টি চার। তবে গেইল ছাড়া পাঞ্জাবের আর কোন ব্যাটসম্যান সেইভাবে দাঁড়াতে পারেননি। লোকেশ রাহুল ও মানদীপ সিং ১৮ রান করে করেন। সব মিলিয়ে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৩ রান তুলতে পারে অশ্বিনের দল।

কোহলি-ডি ভিলিয়ার্সদের কাছে এই রান খুব একটা কঠিন লক্ষ্য নয়। কিন্তু এবারের আসরে কোনভাবেই ছন্দ খুঁজে পাচ্ছিলেন না তারা। তবে শনিবার ভাগ্য দেবী হয়তো তাদের দিকে চেয়ে মুচকি হেসেছিলেন। সেই হাসি ম্যাচ শেষে এসে ধরা দিয়েছে কোহলির মুখেও।

কোহলি-ডি ভিলিয়ার্সের ব্যাটেই এদিন বহু কাঙ্ক্ষিত জয়ের ভিত্তি পেয়ে যায় বেঙ্গালুরু। পার্থিব প্যাটেলের সাথে ওপেনিং জুটিতে ৪৩ রান তোলেন কোহলি। ব্যক্তিগত ১৯ রানে পার্থিব আউট হয়ে গেলে মাঠে নামেন ডি ভিলিয়ার্স। কোহলি-ডি ভিলিয়ার্স জুটিতে আসে ৮৫ রান। ব্যক্তিগত ৬৭ রানে সাজঘরে ফেরেন কোহলি।

এরপর মার্কাস স্টোনিসকে নিয়ে অবিচ্ছিন্ন ৪৬* রানে জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ডি ভিলিয়ার্স। ২টি ছক্কা ও ৫টি চারে সাজিয়ে ৩৮ বলে অপরাজিত ৫৯* রান করে তিনি। অপরপ্রান্তে স্টোনিস ১৬ বলে করেন অপরাজিত ২৮* রান।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও