যে শর্তে আইপিএল খেলার ছাড়পত্র পেলেন সাকিব

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

যে শর্তে আইপিএল খেলার ছাড়পত্র পেলেন সাকিব

পরিবর্তন ডেস্ক ১২:১৬ অপরাহ্ণ, মার্চ ২২, ২০১৯

যে শর্তে আইপিএল খেলার ছাড়পত্র পেলেন সাকিব

সাকিব আল হাসান

সামনেই ক্রিকেট বিশ্বকাপ। তাই দলের সেরা খেলোয়াড়দের নিয়ে বেশ সতর্ক বিসিবি। সেই সতর্কতা আরো বেশি সাকিব আল হাসানের ক্ষেত্রে। তাই দলের টেস্ট ও টি-টুয়েন্টির অধিনায়ককে শর্ত সাপেক্ষে আইপিএলে খেলার ছাড়পত্র দিয়েছে বোর্ড।

আইপিএলের গেল আসরে খেলতে গিয়ে ইনজুরি নিয়ে দেশে ফিরেছিলেন মোস্তাফিজুর রহমান। তাই এইবার আর তাকে আইপিএলে খেলার অনুমতিই দেয়নি বোর্ড। সাকিবকে অনুমতি দিলেও শেষ মুহূর্তে এসে শর্ত জুড়ে দিয়েছে বিসিবি।

এমনিতেই ইনজুরিতে পড়ে নিউজিল্যান্ড সফরে যাওয়া হয়নি সাকিবের। মাঠে কবে ফিরবেন, তা নিয়ে ছিল কিছুটা অনিশ্চয়তা। তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন সাকিব। অনুশীলন করেছেন পূর্ণোদ্যমে।

এই অবস্থায়ও সাকিবকে নিয়ে ঝুঁকি নিতে না রাজ বাংলাদেশ। তাই বৃহস্পতিবার সাকিবকে আইপিএল খেলার ছাড়পত্র দেওয়ার সময় শর্ত জুতে দেয় বোর্ড। শর্তটা অবশ্য সাকিবের ফিটনেস কেন্দ্রিকই। বোর্ডের চাওয়া, সাকিব সার্বক্ষণিক যোগাযোগ রাখবেন বিসিবির চিকিৎসক ও ফিজিওদের সঙ্গে।

সাকিবকে অনাপত্তি দেওয়া প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী বলেছেন, ‘ওর ছাড়পত্র দিয়ে দিয়েছি আমরা। আপনারা জানেন, সাকিবের একটা মেডিকেল ইস্যু ছিল। এ ব্যাপারে পরিষ্কার জেনে তাকে ছাড়পত্র দিয়েছি।’

এনওসিতে দেওয়া শর্ত সম্পর্কে নিজামউদ্দীন বলেছেন, ‘এনওসিতে উল্লেখ করে দেওয়া হয়েছে, যেন প্রতিনিয়ত আমাদের মেডিক্যাল টিম ও ফিজিও থেরাপিস্টের সঙ্গে তার যেন যোগাযোগ থাকে এবং ফিটনেস সম্পর্কে জানানো হয়।’

শনিবার থেকে শুরু হচ্ছে আইপিএল। টুর্নামেন্টে দ্বিতীয় দিন রোববার ইডেন গার্ডেন্সে সাবেক দল কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের বর্তমান দল সানরাইজার্স হায়দ্রাবাদ।

পিএ