পাকিস্তানকে হতাশই করল অস্ট্রেলিয়া

ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ | 2 0 1

পাকিস্তানকে হতাশই করল অস্ট্রেলিয়া

পরিবর্তন ডেস্ক ১২:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

পাকিস্তানকে হতাশই করল অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কা দলের ওপর ২০০৯ সালে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট তো নির্বাসিত। বড় কোনদলই পাকিস্তানের মাটিতে খেলতে আগ্রহী নয়। ফলে নিজেদের হোম সিরিজগুলো সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করতে হয় পিসিবিকে।

আগামী ২২ মার্চ থেকে আমিরাতে ৫ ম্যাচের একটি অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। পিসিবির অবশ্য আশা ছিল দেশের মাটিতে অন্তত একটি হলেও ম্যাচ আয়োজন করার। সেজন্য অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের সাথে দীর্ঘ দিন দেনদরবার করেছিল তারা। কিন্তু কাজ হয়নি। নিরাপত্তার অজুহাতে পাকিস্তানের মাটিতে খেলতে রাজি হয়নি অস্ট্রেলিয়া।

পাকিস্তানে খেলার ব্যাপারে বরাবরই অনাগ্রহ অস্ট্রেলিয়ার। ১৯৯৮ সালের পর ক্রিকেটের এই অভিজাত দলটি আর কখনো পাকিস্তান সফরে যায়নি। অর্থাৎ এই শতাব্দিতে এখনো পাকিস্তানের মাটিতে পা রাখেনি অস্ট্রেলিয়া।

ক্রিকেটের ইতিহাসের সফলতম এই দলটিকে পাকিস্তানে আমন্ত্রণ জানাতে চেষ্টার ত্রুটি করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু পিসিবির সমস্ত চেষ্টা, অনুরোধই ব্যর্থ হয়েছে।

সিরিজের সব ক’টি ওয়ানডে অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। প্রথম দুইটি যথাক্রমে ২২ ও ২৪ মার্চ অনুষ্ঠিত হবে শারজায়। তৃতীয়টি (২৭ মার্চ) অনুষ্ঠিত হবে আবু দাবিতে। আর শেষ দুইটি ২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে দুবাইয়ে।

পিএ

 

ক্রিকেট: আরও পড়ুন

আরও