ঢাকার জয়রথে লাগাম পরালো রাজশাহী

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

ঢাকার জয়রথে লাগাম পরালো রাজশাহী

পরিবর্তন প্রতিবেদক ৪:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯

ঢাকার জয়রথে লাগাম পরালো রাজশাহী

বিপিএলের সিলেট পর্বে গিয়ে দুইটি ‘প্রথম’-এর সাক্ষী হয়ে থাকল রাজশাহী কিংস। মঙ্গলবার তাদের বিপক্ষেই হারের বৃত্ত থেকে বেরিয়ে আসরের প্রথম জয় তুলে নিয়েছে খুলনা টাইটান্স। আর বুধবার মেহেদী হাসান মিরাজের দলটির কাছেই এবারের আসরে প্রথম হারের স্বাদ পেল ঢাকা ডায়নামাইটস। অর্থাৎ দুইটি দলের দুই প্রথমের স্বাক্ষীই রাজশাহী।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান সংগ্রহ করে রাজশাহী। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৬ রান করতে পারে ঢাকা।

 

১৩৭ খুব একটা বড় লক্ষ্য ছিল না ঢাকার জন্য। বিশেষ করে টানা চারটি ম্যাচ জিতে যারা সিলেট পর্বে খেলতে গিয়েছে। সেখানে এই লক্ষ্য তাড়া করতে নেমে ২০ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হল সাকিব আল হাসানের দলকে।

ঢাকার ওপেনার সুনিল নারিনকে শুরুতেই আউট করে ঢাকার ইনিংসে ধস নামান মেহেদী হাসান মিরাজ। ক্যারিবীয় এই অল রাউন্ডার এদিন মাত্র ১ রান করেই মিরাজের বলে আউট হয়ে যান। এরপর অন্য ওপেনার হজরতুল্লাহ জাজাইকে (৬) বোল্ড করেন ইরুসু উদানা।

তিন নম্বরে নামা আন্দ্রে রাসেল নেমেই ঝড়ের ইঙ্গিত দেন। কিন্তু তাকে বেশিদূর এগুতে দেননি আরাফাত সানি। আউট হওয়ার আগে ৮ বলে ১১ রান করেন রাসেল।

এরপর রনি তালুকদারের সাথে প্রতিরোধ গড়ার চেষ্টা করে ঢাকার অধিনায়ক সাকিব। কিন্তু সাকিবকে (১৩) আউট করে সেই জুটি থামিয়ে দেন আরাফাত সানি। অধিনায়কের আউটের পর ফিরে যান রনিও (১৪)। আরাফাত সানির তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি।

টপ অর্ডারের ব্যর্থতার মধ্যেও শেষ দিকে কিছুটা চেষ্টা করেন নুরুল হাসান। ২০তম ওভারের তৃতীয় বলে আউট হওয়ার আগে ১৪ বলে ২১ রান করেন তিনি। তবে শেষ রক্ষা হয়নি। দলকে আসরের প্রথম হার থেকে বাঁচাতে পারেননি তিনি। ঢাকার ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান মোহাম্মদ নাইমের। ১৮ বলে ১৭ রান করেছেন তিনি।

রাজশাহীর হয়ে ৮ রানে ৩ উইকেট নিয়েছেন আরাফাত সানি। মিরাজ নিয়েছেন ২ উইকেট। এছাড়া উদানা, কামরুল ইসলাম রাব্বি ও প্রসন্ন নিয়েছেন একটি করে উইকেট।

পিএ

আরো পড়ুন : সাকিবদের ১৩৭ রানের লক্ষ্য দিল রাজশাহী