ধোনিকে চারে দেখলে খুশি হবেন রোহিত

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ | ৫ চৈত্র ১৪২৫

ধোনিকে চারে দেখলে খুশি হবেন রোহিত

পরিবর্তন ডেস্ক ১১:৫৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯

ধোনিকে চারে দেখলে খুশি হবেন রোহিত

শনিবার সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। স্বাগতিকদের দেওয়া ২৮৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৪ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে বিরাট কোহলির দল। সেই অবস্থা থেকে দলকে টেনে তোলেন রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনি। তবে এই দুই জনের লড়াই স্বত্ত্বেও ৩৪ রানে হেরে যায় সফরকারীরা।

এদিন অস্ট্রেলিয়ান বোলারদের তোপের মুখে ১৩৭ রানের জুটি গড়েন রোহিত ও ধোনি। সেঞ্চুরি তুলে নেন রোহিত। আর হাফ সেঞ্চুরি করেন ধোনি। কিন্তু ধোনির ৯৬ বলে ৫১ রানের ইনিংসটি নিয়ে উঠেছে প্রশ্ন।

কারণ ভারতকে ওয়ানডে ও টি-টুয়েন্টি বিশ্বকাপ জেতানো ধোনির সাথে এই ব্যাটিং যায় না। তবে এই অবস্থায় ৩৭ বছর বয়সী এই কিংবদন্তির পাশে দাঁড়িয়েছেন ভারতীয় দলের সহ অধিনায়ক রোহিত শর্মা। সাবেক অধিনায়কের পাশে দাঁড়িয়ে তিনি বলেছেন, ‘ধোনির স্ট্রাইক রেট ৯০-এর ওপরে। কিন্তু আজ (কাল) পরিস্থিতি ভিন্ন ছিল। দ্রুত উইকেট পড়েছে এবং অস্ট্রেলিয়াও ভালো বোলিং করছিল। আপনি উইকেটে গিয়েই হেসেখেলে শত রানের জুটি গড়তে পারবেন না।’

গত কাল ৫ নম্বরে ব্যাট করতে নেমেছেন ধোনি। বিষয়টি অধিনায়ক কোহলির সিদ্ধান্তেই হয়েছে। তবে কোহলির এই সিদ্ধান্তের সাথে একমত নন রোহিত। তার মতে ধোনির জন্য আদর্শ পজিশন হচ্ছে চার নম্বর। গতকাল চার নম্বরে নেমেছিলেন আম্বাতি রাইডু। তিনি আউট হয়েছিলেন শূন্য রানে। যদিও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে এই পজিশনে বেশ ভালোই করেছিলেন রাইডু।

কিন্তু রোহিতের মত, চার নম্বরে আদর্শ ধোনিই। যদিও রাইডুকেও এই পজিশনের উপযুক্ত মনে করেন তিনি। ধোনির পজিশন নিয়ে রোহিত বলেছেন, ‘আমি মনে করি চার নম্বরে দলের জন্য ধোনি আদর্শ। তবে আমাদের অম্বতি রাইড়ু আছে যে এই পজিশনে খুব ভালো করছে। অবশ্য সবকিছু নির্ভর করছে কোচ ও অধিনায়ক কী ভাবছে তার ওপর। ব্যক্তিগতভাবে ধোনিকে চারে দেখলে আমি খুশি হব।’

পিএ