একমাত্র টি-টুয়েন্টিতেও হারল শ্রীলঙ্কা

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

একমাত্র টি-টুয়েন্টিতেও হারল শ্রীলঙ্কা

পরিবর্তন ডেস্ক ১১:১৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯

একমাত্র টি-টুয়েন্টিতেও হারল শ্রীলঙ্কা

নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের মতো একটি সিরিজ কাটালো শ্রীলঙ্কা। সব ফরম্যাটেই স্বাগতিকদের কাছে বিধ্বস্ত হল দলটি। টেস্টে ১-০ ব্যবধানে হারের পর ওয়ানডেতে হয়েছিল হোয়াইটওয়াশ। আর শুক্রবার একমাত্র টি-টুয়েন্টিতেও ৩৫ রানে হেরেছে তারা। ফলে নিউজিল্যান্ড সফরে কোন জয়ের দেখাই পেল না চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

এদিন সিরিজের একমাত্র টি-টুয়েন্টিতে প্রথম ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ১৬.৫ ওভারে ১৪৪ রান করতেই সব ক’টি উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ডাগ ব্রেসওয়েল।

এদিন অকল্যান্ডের ইডেন পার্কে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ৫৫ রানেই টপ অর্ডারের ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে মিডল অর্ডার ও লেজের ব্যাটসম্যানদের দাপুটে ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে পারে কিউইরা। ব্রেসওয়েল ও স্কট কুলেইসেনর ঝড়ো ব্যাটিং শেষ ৫ ওভারের ৭৭ রান তোলে তারা।

ব্রেসওয়েল ২৬ বলে ৪৪ রান করেন। তিনি ছক্কাই মেরেছেন ৫টি। আর চার একটি। অন্যদিকে কুলেইসেন ১৫ বলে অপরাজিত ৩৫ রান করেছেন। তিনি ছক্কা মেরেছেন ৫টি ও চার একটি। এছাড়া রস টেইলর ৩৩ রান করেন। শ্রীলঙ্কার হয়ে কুশান রাজিতা ৪৪ রানে ৩ উইকেট নিয়েছেন। লাসিথ মালিঙ্গা নিয়েছেন দুই উইকেট।

নিউজিল্যান্ডের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে থিসারা পেরেরা দলকে জয়ের স্বপ্ন দেখান। লোকি ফার্গুসনের বলে আউট হওয়ার আগে থিসারা ২৪ বলে ৪৩ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। থিসারা ছাড়াও কুশল পেরেরা ১২ বলে ২৩ রানের আরেকটি ঝড়ো ইনিংস খেলেন।

কিন্তু তাদের সেই ধারাবাহিকতা আর কেউ ধরে রাখতে পারেনি। ফলে ৩৫ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় শ্রীলঙ্কাকে। নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন ফার্গুসন ও ইশ শোধি।

পিএ