রাসেল-পোলার্ডের অবিশ্বাস্য এক ক্যাচের শিকার গেইল

ঢাকা, বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯ | ৩ মাঘ ১৪২৫

রাসেল-পোলার্ডের অবিশ্বাস্য এক ক্যাচের শিকার গেইল

পরিবর্তন প্রতিবেদক ৪:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

রাসেল-পোলার্ডের অবিশ্বাস্য এক ক্যাচের শিকার গেইল

পরিবর্তন ডটকমে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের যে ম্যাচ প্রিভিউ প্রকাশিত হয়েছে, তাতে বলা হয়েছিল ম্যাচে ক্রিস গেইলের অদৃশ্য একটা লড়াই হবে তারই তিন স্বদেশির সঙ্গে। বাস্তবেও হলো সেটাই। তবে ৩ জনের সঙ্গে নয়, গেইলের অন্য রকম একটা লড়াই হলো তার দুই স্বদেশি আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ডের সঙ্গে। যথারীতি দুইয়ের সঙ্গে সেই লড়াইয়ে হার হয়েছে গেইলের। রাসেল-পোলার্ড যুগলবন্দির অবিশ্বাস্য এক ক্যাচের শিকার হয়েছেন গেইল।

স্টাম্পের উপরে করা শুভাগত হোমের বলটি স্ট্রেইট শট খেলেন গেইল। বল উড়ে যায় বাউন্ডারি সীমানার দিকে। অবিশ্বাস্য নাটকীয় ঘটনাটি না ঘটলে ওটা আসলে ছক্কাই হতো। যাই হোক বলের দিকে চোখ রেখে লং-অফের ফিল্ডার রাসেল দৌড়ে পৌঁছান বলের লাইনে। পেছন ঘুরে লাফিয়ে উঠে   অবিশ্বাস্যভাবে বলটি ধরেও ফেলেন তিনি। পরে ঘটেছে আরও অবিশ্বাস্য ঘটনা।রাসেল দ্রুতই বুঝতে পারেন, বলটি হাতে ধরে রাখতে গেলে ছক্কা হয়ে যাবে। তাই দ্রুতই তিনি বল থ্রু করেন উপরের দিকে।

বল থ্রু করে তিনি মাঠের বাইরে মাটিতে লুটিয়ে পড়েন। ততক্ষণে ব্যাক-আপ হিসেবে লং-অন থেকে পোলার্ড দৌড়ে এসেছেন। বাউন্ডারি সীমানার কাছে দাঁড়িয়ে তিনি রাসেলের থ্রু করা বলটি লুফে নেন। তখনো রাসেল মাঠের বাইরে পড়ে আছেন। দুই স্বদেশির নাটকীয় ক্যাচে ৯ বলে মাত্র ৮ রান করো িফিরে যেতে হয় গেইলকে।

গেইলের পর মেহেদী মারুফও ফিরে যান দ্রুত। তবে ২৫ রানে ২ উইকেট হারানোর পর রাইলি রোসোর ঝড়ে জয়ের পথেই হাঁটছে রংপুর। ১৮৪ রানের লক্ষ্য তাড়ায় এই প্রতিবেদন লেখার সময় ৯ ওভারে মাত্র ২ উইকেটেই রংপুর করে ফেলেছে ৮৪ রান। জয়ের জন্য তাদের দরকার আর ঠিক ১০০ রান। ওভার বাকি ১১টি। হাতে উইকেট আছে ৮টি। রোসো ১৯ বলে ৪০ ও মোহাম্মদ মিঠুন ১৬ বলে ২৩ রান নিয়ে ব্যাট করছেন।

কেআর