ঢাকাকে ব্যাটিংয়ে পাঠাল রংপুর

ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯ | ৯ চৈত্র ১৪২৫

ঢাকাকে ব্যাটিংয়ে পাঠাল রংপুর

পরিবর্তন প্রতিবেদক ২:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

ঢাকাকে ব্যাটিংয়ে পাঠাল রংপুর

টস জিতলেই প্রথমে ফিল্ডিং। এবারের বিপিএলে প্রথম ৭ ম্যাচে এই বিষয়টাকে রীতি বানিয়ে ফেলেছেন বিভিন্ন দলের অধিনায়কেরা। অষ্টম ম্যাচে এসে সেই রীতি ভঙ্গ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজেদের ভাগ্য বদলানোর আশায় খুলনা টাইটান্সের অধিনায়ক ওই ম্যাচে টস জিতেও ব্যাটিং নেন প্রথমে। কিন্তু আজ নবম ম্যাচে আবার সেই রীতিই অনুসরণ করলেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। টস জিতে তিনি ব্যাট ধরিয়ে দিয়েছেন ঢাকা ডায়নামাইটসের হাতে।

এই প্রতিবেদন লেখার সময় ঢাকার সংগ্রহ ২ ওভারে ১ উইকেটে ১৪ রান। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারের প্রথম বলেই সোহাগ গাজি ফিরিয়ে দিয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা হযরতউল্লাহ জাজাইকে। আগের দুই ম্যাচে ৭৮ ও ৫৭ রানের ইনিংস খেলা জাজাই আজ ফিরেছেন ৩ বলে ১ রান করে। সুনিল নারাইন ৮ ও রনি তালুকদার ব্যাট করছেন ১ রান নিয়ে।

কাগজে-কলমে এটাই এবারের টুর্নামেন্টের সবচেয়ে হাই-ভোল্টেজ ম্যাচ। দলীয় শক্তিমত্তা আর পারফরম্যান্সের বিচারে সাকিব আল হাসানের ঢাকা ও মাশরাফির রংপুরই সেরা। স্বাভাবিকভাবেই এই ম্যাচটিকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা-কৌতুহল তুলনামূলক বেশি।

দুই দলেই তারকা খেলোয়াড়ের ছড়াছড়ি। বিশেষ করে বিদেশি কালেকশনে অন্যদের চেয়ে ঢেড় এগিয়ে রংপুর-ঢাকা। ঢাকা এই ম্যাচেও মাঠে নেমেছে ৩ ক্যারিবীয় কাইরান পোলার্ড, আন্দ্রে রাসেল ও সুনিল নারাইনকে নিয়ে। তাদের সঙ্গে চতুর্থ বিদেশি আফগান ওপেনার হযরতউল্লাহ জাজাই।

রংপুর নেমেছে ক্যারিবীয় দানব ক্রিস গেইল, দক্ষিণ আফ্রিকান রাইলি রোসো, ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা ও বিনি হাওয়েলকে নিয়ে। মানে এই ম্যাচেও দক্ষিণ আফ্রিকার সাবেক মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স খেলছেন না।

কেআর

আরও পড়ুন...
আজকের হাই-ভোল্টেজ ম্যাচে গেইল আলো জ্বলবে?