আজকের হাই-ভোল্টেজ ম্যাচে গেইল আলো জ্বলবে?

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

আজকের হাই-ভোল্টেজ ম্যাচে গেইল আলো জ্বলবে?

পরিবর্তন ডেস্ক ১১:৩২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

আজকের হাই-ভোল্টেজ ম্যাচে গেইল আলো জ্বলবে?

এবারের বিপিএলে এরই মধ্যে হয়ে গেছে ৮টি ম্যাচ। তবে কাগজে-কলমে সবচেয়ে বড় ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ। মিরপুরে দুপুর ২টায় মুখোমুখি হবে পয়েন্ট তালিকার দুই শীর্ষ দল ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। শুধু পয়েন্ট তালিকার শীর্ষ দলই নয়, রংপুর ও ঢাকা গত আসরের ফাইনালিস্ট। এক দল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, অন্য দল ডিফেন্ডিং রানারআপ। শিরোপার দাবিতে এবারও শক্তিশালী দলই গড়েছে রংপুর ও ঢাকা।

এরই মধ্যে নিজেদেরকে বড় দল হিসেবে প্রমাণও করেছে ঢাকা-রংপুর। ঢাকা নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতেছে। রংপুর ৩ ম্যাচের মধ্যে জিতেছে ২টিতে। এই দুই পরাশক্তির ম্যাচটিকে ঘিরে তাই ক্রিকেটপ্রেমীদের পেয়ে বসেছে বাড়তি উত্তেজনা। তবে তারকা-খচিত দুই দলের এই হাই-ভোল্টেজ ম্যাচে নিশ্চিতভাবেই দর্শকদের কৌতূহলী দৃষ্টিটা বেশি থাকবে ক্রিস গেইলের ওপর।

গেইল টি-টুয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। চার-ছক্কার সবচেয়ে বড় বিনোদনও। বিপিএল দর্শকরা এবার এখনো পর্যন্ত ক্যারিবীয় ব্যাটিং দানবের ব্যাটের কারিশমা দেখার সুযোগ পায়নি। রংপুরের প্রথম দুই ম্যাচে মাঠেই নামেননি তিনি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে তৃতীয় ম্যাচে নামলেও গেইল সুপার ফ্লপ। ৫ বলে করেছেন মাত্র ১ রান।

তাতে অবশ্য রংপুরের বিশেষ ক্ষতি হয়নি। কুমিল্লার করা ৬৩ রানের জবাবে অনায়াসেই তুলে নিয়েছে ৯ উইকেটের জয়। তবে রংপুরের ক্ষতি না হলেও দর্শকরা গেইল প্রদর্শনী থেকে বঞ্চিত হয়েছে। হয় তো আশায় আছে, আজ মিরপুরে চার-ছক্কার বৃষ্টিই ঝড়বে গেইলের ব্যাটে। বিপিএল দর্শকদের এই আশা আজ পূরণ হবে? জ্বলে উঠবে গেইলের ব্যাট?

গেইলের ব্যাটে আগুনের স্ফূলিঙ্গ ঝরবে কি না, বলবে সময়। তবে ম্যাচটাতে অন্য রকম একটা চ্যালেঞ্জেরই মুখোমুখি হতে হবে গেইলকে। তার মূল লড়াইটা হবে তারই তিন স্বদেশির সঙ্গে। গেইল যেমন রংপুরের প্রাণ-ভোমড়া, তেমনি ঢাকারও প্রধান শক্তি দলের ৩ ক্যারিবীয় ক্রিকেটার-সুনিল নারাইন, কাইরান পোল্যার্ড ও আন্দ্রে রাসেল। আজ এই তিন স্বদেশির সঙ্গেও একটা অদৃশ্য লড়াই হবে গেইলের। গেইল পারবেন ব্যাটে আলো ছড়িয়ে অদৃশ্য সেই লড়াইয়ে ৩ স্বদেশিকে হারিয়ে দিতে?

উল্লেখ্য, আজ শুক্রবার ম্যাচ আছে আরও একটি। সন্ধ্যা ৭টার সেই ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস।

কেআর