পাকিস্তানের ওয়ানডে দলে ফিরলেন আমির

ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯ | ৯ চৈত্র ১৪২৫

পাকিস্তানের ওয়ানডে দলে ফিরলেন আমির

পরিবর্তন ডেস্ক ৫:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯

পাকিস্তানের ওয়ানডে দলে ফিরলেন আমির

ফর্মখরার কারণে এশিয়া কাপের পর পাকিস্তানের ওয়ানডে দল থেকে বাদ পড়েছিলেন মোহাম্মদ আমির। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেননি বাঁ-হাতি পেসার। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ঠিকই ফিরলেন আমির। টেস্টের পারফরম্যান্স দিয়েই ওয়ানডে দলে ফিরলেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান টেস্ট সিরিজ দুর্দান্ত বোলিং করছেন আমির। পাকিস্তান হারলেও প্রথম দুই টেস্টে ৮ উইকেট নিয়েছেন তিনি। উজ্জীবিত এই পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই ওয়ানডে দলে জায়গা পেয়েছেন। আমির একা নন, তার সঙ্গে ওয়ানডে দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানও।

এ ছাড়াও ১৬ সদস্যের ঘোষিত দলে চমক আছে দুটি। প্রথম বারের মতো পাকিস্তানের ওয়ানডে দলে জায়গা পেয়েছেন পেস অলরাউন্ডার হুসাইন তালাত ও শান মাসুদ। তাদের জায়গা দিতে বাদ পড়েছেন পেসার জুনাইদ খান, আসিফ আলি ও হারিস সোহেল। এর মধ্যে জুনাইদ খান ও আসিফ আলি বাদ পড়েছেন ফর্মহীনতার কারণে। হারিস সোহেলকে ছিটকে ফেলেছে চোট।

ইমার্জিং কাপ ও জাতীয় টি-টুয়েন্টি লিগে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন পেস অলরাউন্ডার তালাত। আর শান মাসুদ এতোদিন শুধু টেস্টের জন্যই বিবেচিত হতেন। টেস্ট স্পেশালিস্টের তকমা মুছে ওয়ানডে দলে জায়গা পেলেনেএই প্রথম।

৩ টেস্টের সিরিজের প্রথম দুই টেস্টেই জিতে সিরিজ এরই মধ্যে পকেটে পুরে ফেলেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টটি শুরু হবে ১১ জানুয়ারি। অর্থাৎ আগামীকাল থেকে, জোহানেসবার্গে। এরপর ৫ ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে ১৯ জানুয়ারি থেকে। শেষ হবে ৩০ জানুয়ারি। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। 

পাকিস্তানের ১৬ সদস্যের ওয়ানডে দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, ফাহিম আশরাফ, হাসান আলি, হুসাইন তালাত, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক ও উসমান শিনওয়ারি। 

কেআর/এমএ