কোহলির যম প্যাট কামিন্স!

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

কোহলির যম প্যাট কামিন্স!

পরিবর্তন ডেস্ক ১১:৫৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৮

কোহলির যম প্যাট কামিন্স!

বৃহস্পতিবার অ্যাডিলেডে শুরু হয়েছে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। টস জিতে প্রথমে ব্যাটিং নিয়ে এরই মধ্যে মুখ থুবড়ে পড়েছে সফরকারীরা। বিরাট কোহলির বাহিনী ১২৭ রানে হারিয়ে ফেলেছ ৬ উইকেট। সবচেয়ে বড় কথা এদিন মাত্র ৩ রান করেই সাজঘরে ফিরতে হয়েছে ভারত অধিনায়ককে।

২০১৮ সালে ফর্মের সেরা সময়ই পার করছেন কোহলি। ব্যাট হাতে নামলেই পেয়ে যাচ্ছেন সেঞ্চুরি। কিন্তু এদিন ভাগ্যটা খুব একটা সুপ্রসন্ন ছিল না। শুধু কোহলির জন্যই নয়, ভারতীয় ব্যাটিং লাইন আপ ধুঁকছে অস্ট্রেলিয়ার বোলিংয়ের সামনে।

দিনের দ্বিতীয় ওভারেই জস হ্যাজেলউডের বলে তৃতীয় স্লিপে ধরা পড়েন ওপেনার লোকেশ রাহুল। তার কিছুক্ষণ পর অন্য ওপেনার মুরালি বিজয়ও (১১) মিচেল স্টার্কের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন।

আর প্যাট কামিন্সের বলে উসমান খাজার তালুবন্দি হন কোহলি। টেস্ট ক্রিকেটে কোহলিকে করা এটি ছিল কামিন্সের চতুর্থ বল। মানে টেস্টে কোহলির বিপক্ষে এনিয়ে চারটি বল করেছেন কামিন্স। আর চার বলে দুই বারই বিশ্বসেরা এই ব্যাটসম্যানকে প্যাভেলিয়ানের পথ দেখান তিনি।

এর আগে গত বছর রাঁচি টেস্টে প্রথমবারের মতো কোহলির মুখোমুখি হয়েছিলেন কামিন্স। সেই ম্যাচে প্রথম বলেই কোহলিকে আউট করেছিলেন তিনি। আর অ্যাডিলেডে ১১তম ওভারেই কামিন্সের হাতে বল তুলে দেন টিম পেইন। স্ট্রাইকে তখন কোহলি। কামিন্সের প্রথম দুই বল ঠেকিয়ে দিলেও তৃতীয় বলে ক্যাচ তুলে দেন ভারত অধিনায়ক।

অবশ্য অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে নাথান লায়নই সবচেয়ে বেশিবার কোহলিকে আউট করতে পেরেছেন। তিনি কোহলির উইকেট নিয়েছেন ৫ বার। কামিন্স যেভাবে কোহলি বধে নেমেছেন তাতে লায়নকে অতিক্রম করতে খুব বেশি সময় লাগবে বলে মনে হয় না।

এদিকে কোহলির আউটের পর একে একে বিদায় নিয়েছেন আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা ও ঋশভ পান্ত। রবিচন্দ্রন অশ্বিনকে (১৫*) নিয়ে স্বাগতিকদের তোপের মুখে লড়ছেন চেতেশ্বরা পুজারা (৬৪*)। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৬ উইকেটে ১৭১ রান।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন হ্যাজেলউড ও লায়ন। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন স্টার্ক ও কামিন্স।

পিএ