জয় মাথায় রেখে ব্যাটিং করছে বাংলাদেশ

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজ

জয় মাথায় রেখে ব্যাটিং করছে বাংলাদেশ

পরিবর্তন প্রতিবেদক ১২:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮

জয় মাথায় রেখে ব্যাটিং করছে বাংলাদেশ

মিরপুর টেস্টের তৃতীয় দিন ৩০৪ রানে জিম্বাবুয়েকে গুটিয়ে দিয়ে ২১৮ রানের লিড নেয় বাংলাদেশ। বুধবার সেই লিডকে আরো বাড়িয়ে নিয়ে সফরকারীদের রানের পাহাড়ে চাপা দেওয়ার লক্ষ্যে ব্যাট করতে নামে বাংলাদেশ। তবে দিনের প্রথম ঘণ্টায় ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিকরা।

সেই চাপ সামলাতে মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে লড়াই চলিয়ে যাচ্ছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। জয় পেতে দ্রুতই রান করতে হবে বাংলাদেশকে। আর সে বিষয়টি মাথায় রেখেই বেশ আক্রমনাত্মকই খেলছেন মিঠুন-মাহমুদউল্লাহ। লাঞ্চ থেকে ফিরেই নিজেদের দ্বিতীয় ইনিংসে শতরানের কোটা পার করেছে বাংলাদেশ। আর এরই মধ্যে ৩০০ রান পার করেছে লিড।

এ রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ১০৪ রান। মোহাম্মদ মিঠুন ব্যাট করছেন ৫০* রানে। অন্যপ্রান্তে মাহমুদউল্লাহ অপরাজিত ৩১* রানে।

এদিন দলীয় ১০ রানের মধ্যে প্রথম তিন উইকেট হারায় বাংলাদেশ। আর ২৫ রানের মাথায় হারায় চতুর্থ উইকেট। তবে চাপের মুখে লড়াই চালিয়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ। সঙ্গী মিঠুন। দলীয় স্কোর এরই মধ্যে ৫৩ রান যোগ করেছে এই জুটি।

এদিন বাংলাদেশের টপ অর্ডারে ধ্বস নামান কাইল জার্ভিস। পরে তার সঙ্গে যোগ দেন ডোনাল্ড তিরিপানো। দুই জন ২টি করে উইকেট নেন।

প্রথম আঘাত হানেন জার্ভিস। ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলে ফিরিয়ে দেন ইমরুল কায়েসকে। ব্যক্তিগত ৩ রানে জার্ভিসের বল তুলে মারতে গিয়ে ব্যাকোয়ার্ড পয়েন্টে মাভুতার তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন বাঁ-হাতি এই ওপেনার। আর ওই ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন লিটন দাস (৬)।

এরপর দৃশ্যপটে আসেন ডোনাল্ড তিরিপানো। আগের ইনিংসে জিম্বাবুয়েকে ভোগানো মুমিনুল হক ও মুশফিকুর রহীমকে ফেরান তিনি। ইনিংসের ষষ্ঠ ওভারের চতুর্থ বলে রেগিস চাকাভার গ্লাভসবন্দী করে মুমিনুলকে (১) সাজঘরে ফেরান তিনি। এরপর মুশফিককে (৭) ফেরান ডিপ স্কয়ার লেগে মাভুতার তালুবন্দী করে।

পিএ

আরো পড়ুন :

চাপ সামলাতে লড়ছেন মিঠুন-মাহমুদউল্লাহ
কী নাটক নিয়ে অপেক্ষায় মিরপুর?
১৮ বছরের ইতিহাসে যে ‘প্রথমের’ সুযোগ পেয়েও নিল না বাংলাদেশ