ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরছেন তামিম?

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরছেন তামিম?

পরিবর্তন প্রতিবেদক ১০:৫৭ পূর্বাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৮

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরছেন তামিম?

তামিম ইকবাল

কব্জিতে চোট পেয়ে দলের বাইরে আছেন তামিম ইকবাল। ইনজুরির কারণে দলে নেই সাকিব আল হাসানও। দেশসেরা এই দুই ক্রিকেটাকে ছাড়াই জিম্বাবুয়ের বিপেক্ষ খেলছে বাংলাদেশ। 

ওয়ানডে সিরিজটা দাপটের সাথে জিতলেও টেস্টে এসে ধাক্কা খেয়েছে টাইগাররা। সিলেট টেস্টে সাকিব-তামিমের অভাব বেশ ভালোভাবেই বোধ করেছে বাংলাদেশ। মিরপুর টেস্টেও এই দুইজনকে ছাড়া খেলতে হবে।

জিম্বাবুয়ে সিরিজের পর শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। সেই সিরিজে তামিমকে পেতে পারে বাংলাদেশ। এমন আশার কথা শুনিয়েছেন তামিম নিজেই। জানিয়েছেন, ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্টের আগেই ফিট হয়ে যাবেন তিনি।

সেপ্টেম্বরে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হাতে চোট পান তামিম। সেই থেকে দলের বাইরে আছেন এই ড্যাশিং ওপেনার। তবে সম্প্রতি সীমিত আকারে অনুশীলন শুরু করেছেন তিনি। তিন দিন ধরে মিরপুরের একাডেমিতে স্পিন বল ও স্টিক থ্রো ডাউনের বিপক্ষে ব্যাট করছেন তামিম।

বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে আলাপকালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলার আশাবাদ জানিয়ে তামিম বলেছেন, ‘আমার মনে হয় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের আগে আমি ফিট হয়ে যাবো। আমার পরিকল্পনা ছিল, জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টটি খেলার। কিন্তু এখন আমি প্রস্তুত নই। আমার মনে হয় ফিজিও আমাকে অনুমতি দেবেন না।’

২২ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টেস্ট। তার আগে ১৮ ও ১৯ নভেম্বর দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে সিলেটে বড় হারের পর মিরপুরে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস করেন তামিম, ‘ওরা (বাংলাদেশ) ভালোভাবেই ঘুরে দাঁড়াবে। আমি জানি আমরা সেরা ক্রিকেটটা খেলিনি। যেরকম খেলেছি তার থেকেও অনেক ভালো দল আমাদের। আমরা ওয়ানডেতে যেভাবে নিয়মিত পারফর্ম করছি টেস্টে সেটা করছি না।’

পিএ