আইপিএলে থাকছে না ভারতীয় পেসাররা?

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

আইপিএলে থাকছে না ভারতীয় পেসাররা?

পরিবর্তন ডেস্ক ৩:২৬ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

আইপিএলে থাকছে না ভারতীয় পেসাররা?

আগামী এপ্রিলে বসবে আইপিএলের পরবর্তী আসর। কিন্তু ওই আসরে ভারতীয় পেসারদের বিশ্রামে দেওয়ার পক্ষে ভারত অধিনায়ক বিরাট কোহলি।

কয়েকদিন আগে সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি বা সিওএ-র সঙ্গে বসেছিলেন কোহলি। সেখানে ছিলেন টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে, ওয়ানডে দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা, হেড কোচ রবি শাস্ত্রী ও প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। ওই বৈঠকেই আইপিএলে পেসাদের বিশ্রামে দেওয়ার কথা বলেছিলেন কোহলি।

মূলত ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে এই আর্জি জানান ভারত অধিনায়ক। আগামী বছর মে’র শেষ সপ্তাহে ইংল্যান্ডে বসবে ক্রিকেট বিশ্বকাপ। দেড় মাসের আইপিএলের ধকলের পর পেসাররা বিশ্বকাপে নিজেদের সেরাটা দিতে পারবেন কিনা—এই ভাবনা থেকে এই আবেদন জানান তিনি। বিশ্বকাপের আগে যেন পেসাররা, বিশেষ করে স্কোয়াডে থাকা পেসাররা পর্যাপ্ত বিশ্রাম পান, ফিট থাকেন। সেদিকেই নজর কোহলির।

সেই সাথে যতজন ক্রিকেটার এর ফলে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হবেন, তাদের যেন ক্ষতিপূরণ দেওয়া হয়। সেই অনুরোধও জানানো হয়েছে।

এদিকে বিষয়টি নিয়ে আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাং আমিনের সঙ্গে আলোচনা করেছে প্রশাসক কমিটি। আমিন বলেছেন, এমন কোনও কিছু করতে গেলে ফ্র্যাঞ্চাইজিদের আগে-ভাগে জানানো দরকার। ১৫ নভেম্বর শেষ হচ্ছে দ্বিতীয় পর্বের প্লেয়ার ট্রান্সফার। ফ্র্যাঞ্চাইজিরা কোন ক্রিকেটারদের পাওয়া যাওয়ার সম্ভাবনা নেই, তা জানতে পারলে বিকল্প পরিকল্পনা করতে পারবে।

পিএ