এবার রানাতুঙ্গার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ!

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫

এবার রানাতুঙ্গার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ!

পরিবর্তন ডেস্ক ৩:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

এবার রানাতুঙ্গার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ!

অর্জুনা রানাতুঙ্গা

শো-বিজ ও রাজনীতির জগতের সীমানা ছাড়িয়ে ‘মি-টু’ আন্দোলন ছড়িয়ে পড়েছে ক্রীড়া জগতেও। এবার ক্রীড়াবিদদের হাতে যৌন হেনস্তার কথা প্রকাশ করছেন নারীরা। যার জেরে টালমাটাল ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো। এবার সেই ঢেউ এসে লেগেছে ক্রিকেটেও। অভিযোগ উঠেছে শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার বিরুদ্ধে।

১৯৯৬ সালে রানাতুঙ্গার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল শ্রীলঙ্কা। বর্তমানে তিনি দেশটি পেট্রোলিয়াম মন্ত্রী। তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন এক বিমানবালা। নিজের নাম গোপন রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই বিমানবালা অভিযোগ করেছেন, নব্বইয়ের দশকের শুরুতে মুম্বাইয়ের একটি অভিজাত হোটেলে রানাতুঙ্গার হাতে হয়রানির শিকার হন তিনি।

ওই বিমানবালার কথায়, ‘নব্বই দশকের শুরুতে মুম্বাইয়ের একটি হোটেলে ভারত ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা উঠেছিলেন। তাই ক্রিকেটারদের ঘরে গিয়েছিলাম অটোগ্রাফ চাইতে। সঙ্গে গিয়েছিল আমার এক ছেলেবন্ধু। সেখানেই রানাতুঙ্গা প্রথমে আমাকে পানীয় দেন। পরে পুলসাইডে আমাকে একা নিয়ে যান হাঁটতে। তখন সেখানে কোনও ভারতীয় ক্রিকেটার ছিলেন না। রানাতুঙ্গা হাঁটতে হাঁটতেই আমার কোমর জড়িয়ে ধরেন। তার পরে হাত এমন ভাবে রাখেন যা আমার বক্ষদেশ স্পর্শ করছিল।’

এরপর রানাতুঙ্গার পায়ে আঘাত করে ওই নারী সেখান থেকে দৌড়ে পালিয়ে যান। বিষয়টি হোটেল কর্মীদের জানালেও তারা এ বিষয়ে কোন পদক্ষেপ নেননি।

এ বিষয়ে অবশ্য রানাতুঙ্গার কোন বক্তব্য পাওয়া যায়নি।

পিএ