আবার অস্ট্রেলিয়ার কোচ হতে চান লেম্যান

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫

আবার অস্ট্রেলিয়ার কোচ হতে চান লেম্যান

পরিবর্তন ডেস্ক ৯:৫১ পূর্বাহ্ণ, অক্টোবর ১১, ২০১৮

আবার অস্ট্রেলিয়ার কোচ হতে চান লেম্যান

ড্যারেন লেম্যান

তার অধীনেই শেষবার বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। এছাড়া বিশাল ব্যবধানে অ্যাশেজ জিতেছে দুই মৌসুমে। সেই ড্যারেন লেম্যানকেই কোচের পদ ছাড়তে হয়েছে গেল মার্চে। স্টিভেন স্মিথদের বল ট্যাম্পারিং কেলেঙ্কারির জের ধরেই কোচিংয়ের দায়িত্ব ছাড়েন তিনি।

বল ট্যাম্পারিং কেলেঙ্কারির পর বেশ নাজুক অবস্থায়ই আছে অস্ট্রেলিয়া। ক্রিকেট বিশ্বে সেই দাপটের ইমেজ তো হারিয়েছেই, দলের ফর্মও দিন দিন নিম্নমুখী হচ্ছে। দলের এই দুর্দশায় চুপ থাকতে পারেননি অস্ট্রেলিয়ার অন্যতম সফল কোচ লেম্যান। জানিয়েছেন, আবার অস্ট্রেলিয়ার কোচ হতে আগ্রহী তিনি।

সম্প্রতি অস্ট্রেলিয়ার গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ৪৮ বছর বয়সী সাবেক এই কোচ বলেছেন, ‘আমি আবারও কোচিংয়ে ফিরতে চাই। আমার মনে হয়, আমি ভালো কোচ। আমার কোচিং রেকর্ডও বেশ ভালো। একটা সময় আমি এখানে আবার থাকব।’

তবে দীর্ঘ মেয়াদের কোচ হতে আগ্রহী নন লেম্যান, ‘স্বল্পমেয়াদী চুক্তি হতে পারে। আমি সম্ভবত সেটাই চাইছি। এই গ্রীষ্মে আমি বাইরে থাকব, ক্রিকেট দেখব, উপভোগ করব। দেখা যাক, আগামী বছর কী হয়।’

গেল মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে যায় অস্ট্রেলিয়া। ওই সফরের তৃতীয় টেস্টে বল ট্যাম্পারিং কেলেঙ্কারিতে জড়ায় দলটি। যার জের ধরে ১২ মাসের জন্য সব ধরনের ক্রিকেট নিষিদ্ধ হন সেই সময়ের অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আর ক্যামেরন বেনক্রফট নিষিদ্ধ হন ৯ মাসের জন্য। আর ওই সিরিজের শেষ টেস্টের পর দায়িত্ব ছাড়েন লেম্যানও।

পিএ