লিটনের ব্যাটে রংপুর আর জিয়ার ব্যাটে খুলনার লড়াই

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

লিটনের ব্যাটে রংপুর আর জিয়ার ব্যাটে খুলনার লড়াই

পরিবর্তন ডেস্ক ১০:১৭ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

লিটনের ব্যাটে রংপুর আর জিয়ার ব্যাটে খুলনার লড়াই

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম স্তরের ম্যাচ দুটি দারুণ জমে উঠেছে বলতে হবে। রাজশাহীতে স্বাগতিকদের বিপক্ষে শেষ দিনে লড়াই করার অপেক্ষায় রংপুর। অন্যদিকে খুলনায় বরিশালের বিপক্ষে দারুণ জমজমাট লড়াইয়ের অপেক্ষায় স্বাগতিক দল।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে স্বাগিতদের রান পাহাড়ে চাপা পড়েছিল রংপুর। সেখান থেকে লিটন দাসের রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরিতে ঘুরে দাঁড়িয়েছে দলটি। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৫১ রান করেছিল রংপুর। বিপরীতে ৪ উইকেটে ৫৮৯ রান করে ইনিংস ঘোষণা করে রাজশাহী। নাজমুল হোসেন শান্ত ও মিজানুর রহমানের পর সেঞ্চুরি করেন জুনায়েদ সিদ্দিকী। ১০০ রানে অপরাজিত ছিলেন তিনি।

বুধবার প্রথম ইনিংসে ৪৩৮ রানের লিড পাওয়া রাজশাহীর বিপক্ষে ইনিংস পরাজয়ের শঙ্কা নিয়ে ব্যাটিং শুরু করে রংপুর। কিন্তু লিটনের বিস্ফোরক ব্যাটিংয়ে এখন পর্যন্ত লড়াইয়ে টিকে তারা। লিটন ১৪২ বলে ২০৩ রান করেছেন। ১৪০ বলে ডাবল সেঞ্চুরি ছুঁয়েছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে যা দেশের পক্ষে দ্রুততম।

আরেক ওপেনার জাহিদ জাবেদ ৩৫ রান করে ফিরেন। মাহমুদুল হাসান ৭২ ও সাজেদুল ইসলাম ২ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন।

এদিকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম দিন থেকেই ছিল সমানে সমানে লড়াই। তবে মঙ্গলবার দ্বিতীয় দিনের খেলা শেষে বেশ চাপেরই ছিল খুলনা। বুধবার সেঞ্চুরি করে সেই চাপ দূর করেছেন জিয়াউর রহমান। ১১২ রান করেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার অস্টম সেঞ্চুরি।

এদিকে সেঞ্চুরির সুবাস পাচ্ছেন আফিফ হোসেন। দিন শেষে ৮১ রানে অপরাজিত আফিফ। জিয়া ও আফিফ জুটিতেই ৭ উইকেটে ৩৪৯ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে খুলনা। দিনের শেষ বলে আউট হয়েছেন জিয়া। প্রথম ইনিংসে এখন পর্যন্ত ৫০ রানের লিড পেয়েছে খুলনা।

টিএআর