দুবাই টেস্টে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫

দুবাই টেস্টে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

পরিবর্তন ডেস্ক ৮:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

দুবাই টেস্টে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

দুবাই টেস্টে বুধবার চতুর্থ দিনের খেলা শেষে জয়ের সুভাব নিয়ে হোটেলে ফিরেছে পাকিস্তান। অস্ট্রেলিয়াকে ৪৬২ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল দলটি। দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালোই হয়েছিল অজিদের। কিন্তু শেষ বিকেলে সাত বলের ব্যবধানে অস্ট্রেলিয়ার ৩ উইকেট তুলে নিলেন মোহাম্মদ আব্বাস। তাতে ৩ উইকেটে ১৩৬ রান তুলে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

ম্যাচের পঞ্চম দিনে তাই পাকিস্তানের জন্য কাজটিই সহজ হয়ে দাঁড়াল। এখনো ৩২৬ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া। হাতে মাত্র ৭ উইকেট।

প্রথম ইনিংসে ৪৮২ রান করেছিল পাকিস্তান। বিপরীতে ২০২ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ২৮০ রানের লিড নিয়ে পাকিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮১ রান করে ইনিংস ঘোষণা করে। ফলে ৪৬২ রানের লক্ষ্য দাঁড়ায় অজিদের সামনে।

লক্ষ্য তাড়া করতে নেমে উসমান খাজাকে নিয়ে অ্যারন ফিঞ্চ দারুণ লড়াই শুরু করেন। উদ্বোধনী জুটিতে ৮৭ রান যোগ করেন এই দুজন। কিন্তু এরপর মোহাম্মদ আব্বাস ঝলকে হঠাৎই কোনঠাসা অস্ট্রেলিয়া। ৩০তম ওভারে পর পর দুই উইকেট তুলে নেন আব্বাস। চতুর্থ বলে ৪৯ রান করা ফিঞ্চকে ফিরিয়ে ষষ্ঠ বলে ফেরান শন মার্শকেও। কোনো রানই যোগ করতে পারেননি শন। পরের ওভারে ফিরে আরেক ভাই মিচেল মার্শকেও শূন্য রানে ফিরিয়ে দেন আব্বাস।

এরপর অবশ্য ট্রাভিস হেডকে নিয়ে দিনটা পার করে দিয়েছেন উসমান খাজা। খাজা ৫০ ও হেড ৩৪ রান করে দিন শেষ করেছেন।

এর আগে আগের দিনের ৩ উইকেটে ৪৫ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে পাকিস্তান। ইমাম উল হক দুই রানের জন্য ফিফটি মিস করেছেন। ৪৮ রান করে ফিরেন তিনি। ৩৯ রান করে ফিরেছেন হারিস সোহেল। ৪১ রান করে আসাদ শফিক আউট হওয়ার পর ইনিংস ঘোষণা করে দলটি। বাবর আজম ২৮ রান নিয়ে অপরাজিত থেকে গেছেন। অজি বোলারদের মধ্যে জন হল্যান্ড সর্বোচ্চ ৩ উইকেট নেন।

টিএআর