দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ আশরাফুল

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | ২ কার্তিক ১৪২৫

দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ আশরাফুল

পরিবর্তন ডেস্ক ৯:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৮

দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ আশরাফুল

প্রথম ইনিংসে ১০ বলে মাত্র ১ রান করেছিলেন মোহাম্মদ আশরাফুল। খুলনায় বিসিবি আয়োজিত চার দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হয়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই ব্যাটসম্যান। শনিবার ব্যাট হাতে নেমে ২০ বলে ১৩ রান করেই ফিরে যান আশরাফুল।

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের তৈরি রাখতে খুলনায় এই চারদিনের ম্যাচের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটির প্রধান চরিত্র ছিলেন মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা থেকে মুক্তির পর ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে প্রথম ডাক পেয়েছিলেন এই ম্যাচটিতে।

এশিয়া কাপের ডামাডোলের মাঝেও তাই সবাই চোখ রাখছিল খুলনায়। কিন্তু চারদিনের ম্যাচটি হতাশারই হয়ে থাকল আশরাফুলের জন্য। এদিন বোলার এবাদতের বলে ফজলে রাব্বীর হাতে ক্যাচ হন আশরাফুল। প্রথম ইনিংসে তাইজুল ইসলামের শিকার হয়েছিলেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

চার দিনের প্রস্ততি ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়েছে। আগের দিন প্রথম ইনিংসে করা ৪ উইকেটে ১৬৩ রান নিয়ে দিন শুরু করে লাল দল। তাইজুল ইসলামের স্পিনে দলটি গুটিয়ে যায় ২৮৩ রানে। মার্শাল আইয়ুব ৬৮ ও তাসকিন আহমেদ অপরাজিত ৪৯ রান করেন। ৫ রানের লিড পায় সবুজ দল। প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৮৯ রান করেছিল দলটি। পরে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৯৫ রান তুলে ইনিংস ঘোষণা করে। সাদমান ইসলাম (১০০) সেঞ্চুরি করেন।

দ্বিতীয় ইনিংসে আশরাফুলদের লাল দল বিপদেই পরে গিয়েছিল। শেষ পর্যন্ত দিনের খেলা শেষ হওয়ার আগে ৯ উইকেটে ১১৭ রান করে দলটি।

টিএআর