সোহানের সেঞ্চুরিতে জমে উঠেছে আশরাফুলের ফেরার ম্যাচ

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ ১৪২৫

সোহানের সেঞ্চুরিতে জমে উঠেছে আশরাফুলের ফেরার ম্যাচ

পরিবর্তন প্রতিবেদক ৯:২৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৮

সোহানের সেঞ্চুরিতে জমে উঠেছে আশরাফুলের ফেরার ম্যাচ

নুরুল হাসান সোহান

জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে চার দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন সেঞ্চুরি করেছেন নুরুল হাসান সোহান। তার অপরাজিত ১০১ রানে ভর দিয়ে ৯ উইকেটে ২৮৯ রান করে ইনিংস ঘোষণা করেছে সবুজ দল। জবাবে ১ উইকেটে ৪৬ রান করে দিন শেষ করেছে লাল দল। আল আমিন জুনিয়রকে (০*) নিয়ে অপরাজিত আছেন সৌম্য সরকার (২১*)।

এর আগে ২৪ রান করে দিনের শেষ ওভারে ফিরে যান লাল দলের ওপেনার সাইফ হাসান। এই ম্যাচ দিয়ে নিষেধাজ্ঞা কাটিয়ে বিসিবি’র কোন দলে ফিরলেন মোহাম্মদ আশরাফুল। এই ম্যাচে তিনি লাল দলের হয়ে খেলছেন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বুধবার ৬ উইকেটে ১৭৭ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছিল সবুজ দল। প্রথম দিন খেলা হয়েছিল ৫২ ওভার, দ্বিতীয় দিন হয় ৪৪ ওভার। ১৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা মেহেদি হাসান ফিরে যান ৩১ রান করে। এরপর তাইজুল ইসলাম, কামরুল ইসলামদের নিয়ে দলকে এগিয়ে নেন সোহান। সোহান একপ্রান্ত ধরে খেললেও অন্যপ্রান্তে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে সবুজ দল।

শেষ ব্যাটসম্যান খালেদ আহমেদকে সঙ্গে নিয়ে এদিন সেঞ্চুরি পূর্ণ করেন সোহান। তার সেঞ্চুরিটি আসে ১৩৮ বলে, যার মধ্যে ছিল ৮টি চার পাশে ৪টি ছক্কা। লাল দলের হয়ে ৩৮ রানে ৪ উইকেট নেন আল আমিন জুনিয়র।

সংক্ষিপ্ত স্কোর :

বিসিবি সবুজ দল : ৭৮ ওভারে ২৮৯/৯ ইনিংস ঘোষণা (ইমরুল ৫৮, সাদমান ৭, জাকির ১৩, মাহমুদ ১৪, মিজানুর ১৫, তানবীর ১৭, সোহান ১০১*, মেহেদি ৩১, তাইজুল ১২, রাব্বি ৫, খালেদ ০*; আবু জায়েদ ২/৪৫, তাসকিন ১/৪৪, ইফতেখার ১/৪৯, আল আমিন জুনিয়র ৪/৩৮, সানজামুল ০/৫৪, সৌম্য ০/৯, জুবায়ের ১/৪৪)

বিসিবি লাল দল : ১৮ ওভারে ৪৬/১ (সাইফ ২৪, সৌম্য ২১*, আল আমিন জুনিয়র ০*; খালেদ ০/১৪, রাব্বি ০/১৪, তাইজুল ১/৬, মেহেদি ০/১, এবাদত ০/১০)

পিএ