পাকিস্তানকে ফেভারিট মানছেন হাথুরুসিংহে

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

পাকিস্তানকে ফেভারিট মানছেন হাথুরুসিংহে

পরিবর্তন ডেস্ক ১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

পাকিস্তানকে ফেভারিট মানছেন হাথুরুসিংহে

চন্ডিকা হাথুরুসিংহে

এশিয়া কাপে সবচেয়ে বেশি শিরোপা জিতেছে ভারত। টুর্নামেন্টের ৬ আসরে চ্যাম্পিয়ন হয়েছে তারা। এর পরেই আছে শ্রীলঙ্কা। দলটি শিরোপা জিতেছে ৫ বার। তবু শনিবার থেকে শুরু হওয়া এশিয়া কাপের এবারকার আসরে পাকিস্তানকেই ফেভারিট মানছেন শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার মতে, সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনে পাকিস্তানই সবচেয়ে ফেভারিট দল।

বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপের চতুর্দশ আসর। এশিয়ার ৫টি সদস্য দেশ ছাড়াও টুর্নামেন্টে অংশ নেবে আইসিসি’র সহযোগী দেশ হংকং। আসন্ন এই টুর্নামেন্টে কন্ডিশন ও শক্তি বিবেচনায় পাকিস্তানকে এগিয়ে রাখছেন হাথুরুসিংহে।

শক্তিশালী দল হলেও নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়াই টুর্নামেন্টে খেলতে যাচ্ছে ভারত। নিদাহাস ট্রফির মতো এখানেও ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। এদিকে আমিরাতের কন্ডিশনের সুবিধা অন্যদের চেয়ে পাকিস্তানই বেশি নিতে পারবে বলে মনে করেন হাথুরুসিংহে। পাকিস্তানের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশের সাবেক এই কোচ বলেছেন, ‘পাকিস্তান সবচেয়ে ফেভারিট। তারা চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছে। সংযুক্ত আরব আমিরাতে তাদের দুর্দান্ত রেকর্ড আছে। পাকিস্তানের পরেই ভারত ফেভারিট। কারণ তারা কোহলিকে ছাড়া খেলতে যাচ্ছে।’

এবারের টুর্নামেন্টে ৬টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সাথে রয়েছে হংকং। গ্রুপপর্বের খেলা শেষে দুই গ্রুপ থেকে শীর্ষ দুইটি করে দল যাবে সুপার ফোরে।

এশিয়া কাপের গ্রুপপর্বের ফিকশ্চার :

* বাংলাদেশ সময়

পিএ