তবুও হাল ছাড়তে রাজি নন কোহলি

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫

তবুও হাল ছাড়তে রাজি নন কোহলি

পরিবর্তন ডেস্ক ১১:০৪ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮

তবুও হাল ছাড়তে রাজি নন কোহলি

বিরাট কোহলির নেতৃত্ব বদলে যাওয়া ভারত বহুদিন এমন পরিস্থিতিতে পড়েনি। মানে ইংল্যান্ডে যেভাবে নাস্তানাবুদ হয়েছে তারা, তা দেখা যেতো নব্বইয়ের দশকে। কিন্তু কোহলির নেতৃত্বে ভারত হয়ে উঠেছিল অপ্রতিরোধ্য। টেস্ট ক্রিকেটের বর্তমান শীর্ষ দলও তারা। কিন্তু ইংল্যান্ডে এসে দারুণ বিপর্যস্ত। শোচনীয়ভাবে হেরেছে সিরিজের প্রথম দুইটি টেস্ট। এই হারের পর কথা উঠেছে ভারতীয় দলের সামর্থ্য নিয়ে। তবে এই বিপর্যয়ের মধ্যেও হাল ছাড়তে রাজি নন ভারত অধিনায়ক। সোমবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সমর্থকদের উদ্দেশ্যে এক বার্তায় তিনি জানিয়েছেন, হাল ছাড়বেন না তিনি।

৫ টেস্ট সিরিজের প্রথম দুইটিতে হেরে এরই মধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে ভারত। সফরের এখন পর্যন্ত সবচেয়ে ব্যর্থ ভারতের বিখ্যাত ব্যাটিং লাইন আপ। এক কোহলি ছাড়া টপ অর্ডারের কেউ ভালো রান পাননি। প্রথম টেস্টে অসামান্য ইনিংস খেলে টেস্ট ব্যাটসম্যানদের তালিকার শীর্ষ উঠেছিলেন কোহলি। কিন্তু দ্বিতীয় টেস্টে ব্যর্থ হয়ে সেই শীর্ষস্থান থেকে পতন ঘটে তার। সব মিলিয়ে ভীষণ কোণঠাসা অবস্থায় আছে ভারতীয় দল।

এই পরিস্থিতিতে ভক্তদের উদ্দেশ্যে কোহলি লিখেছেন, ‘কখনও আমরা জিতি এবং অন্য সময় আমরা শিখি। আমাদের ওপর ভরসা হারাবেন না। এবং কথা দিচ্ছি, আমরা কখনও হাল ছাড়বো না। এগিয়ে যাব এবং উঠে আসব।’

এজবাস্টনে ৩১ রানে হারের পর দ্বিতীয় টেস্টে লর্ডসে এক ইনিংস ও ১৫৯ রানে হেরেছে ভারত। দ্বিতীয় টেস্টে প্রথম দিন বৃষ্টির বাধায় খেলা হয়নি। তবু চারদিনেই শেষ হয়ে গিয়েছিল ম্যাচটি। আর সেটি ঘটেছে ভারতের ব্যাটিং ব্যর্থতার জন্য। শনিবার ট্রেন্ট ব্রিজে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট।

পিএ