৯ ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন সেই বোলার

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

৯ ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন সেই বোলার

পরিবর্তন ডেস্ক ১২:৩০ অপরাহ্ণ, আগস্ট ০৯, ২০১৮

৯ ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন সেই বোলার

শনিবার ইংল্যান্ডের দ্বিতীয় বিভাগের সমারসেট ক্রিকেট লিগে (এসসিএল) অদ্ভুত কাণ্ড করেছিলেন এক বোলার। ইচ্ছাকৃত নো বল দিয়ে সেঞ্চুরি বঞ্চিত করেছিলেন প্রতিপক্ষের ব্যাটসম্যানকে। আর এই ঘটনায় ওই বোলারকে লিগে ৯ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে সমারসেট ক্রিকেট লিগ কর্তৃপক্ষ। তবে শাস্তি দিলেও ওই বোলারের নাম প্রকাশ করেনি তারা।

ওইদিন মিনহেড দ্বিতীয় একাদশের বিপক্ষে ব্যাট করছিল পারনেল সিসি। জয়ের জন্য ৫ রানের প্রয়োজন ছিল পারনেলের। স্ট্রাইকে ৯৮ রান নিয়ে ব্যাট করছিলেন জে ড্যারেল। এই সময় ওই বোলার ইচ্ছাকৃত ভাবে নো বল দেন। যেটি সরাসরি বাউন্ডারির বাইরে চলে যায়। ফলে নো বল ও চার রান মিলিয়ে ম্যাচ জিতে যায় পারনেল। কিন্তু সেঞ্চুরি বঞ্চিত থেকে যান ড্যারেল। এ ঘটনায় নিন্দা ঝড় ওঠে ইংল্যান্ড জুড়ে।

পরবর্তীতে এই ঘটনার তদন্তে নামে সমারসেট লিগ কর্তৃপক্ষ। তদন্ত শেষে এক বিবৃতিতে তারা জানায়, ‘৪ আগস্ট মিনহেড দ্বিতীয় একাদশ বনাম পারনেল সিসির মধ্যকার ম্যাচের ঘটনাটি এসসিএল-এর শৃঙ্খলা কমিটি খতিয়ে দেখেছে। ওই ঘটনা এসসিএল ও ক্রিকেটের সুনামের সাথে সঙ্গতিপূর্ণ নয়। এটা ক্রিকেটের স্পিরিট বিরোধী। তাই পারনেল সিসি’র ওই খেলোয়াড়কে টুর্নামেন্টের ৯ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে।’

পিএ