ওয়ানডেতে ওপেনিং জুটির নতুন রেকর্ড গড়ল পাকিস্তান

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮ | ৫ ভাদ্র ১৪২৫

ওয়ানডেতে ওপেনিং জুটির নতুন রেকর্ড গড়ল পাকিস্তান

পরিবর্তন ডেস্ক ৫:২৮ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৮

ওয়ানডেতে ওপেনিং জুটির নতুন রেকর্ড গড়ল পাকিস্তান

ওয়ানডেতে ওপেনিং জুটির নতুন রেকর্ড গড়লেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল হক। শুক্রবার বুলাওয়েতে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ওপেনিং জুটিতে এ দুইজন তোলেন ৩০৪ রান। যা এ সংস্করণে ওপেনিং জুটিতে সর্বোচ্চ সংগ্রহ। এর আগে রেকর্ডটি ছিল শ্রীলঙ্কার উপুল থারাঙ্গা ও সনাৎ জয়াসুরিয়ার। ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওপেনিং জুটিতে তারা ২৮৬ রান করেছিলেন।

এদিন টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়াও হন ফখর ও ইমাম। ৩০৪ রান করতে এই জুটি খেলেন ২৫১টি বল। রেকর্ড গড়া এই জুটি ভাঙে ইমাম-উল হকের আউটের মধ্য দিয়ে। ১২২ বলে ১১৩ রান করে আউট হন ইমাম। এটি ওয়ানডেতে জিম্বাবুয়ে সফরে তরুণ এই ক্রিকেটারের দ্বিতীয় এবং মাত্র ৮ ম্যচে তৃতীয় আন্তর্জাতিক সেঞ্চুরি।

অন্যদিকে ফখর জামান ক্যারিয়ারের প্রথম ও পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসাবে ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। ১৫৬ বলে অপরাজিত ২১০ রানের ইনিংসে তিনি মেরেছেন ৫টি ছক্কা ও ২৪টি চারের মার।

এর আগে ওয়ানডেতে ওপেনিং জুটিতে পাকিস্তানের সর্বোচ্চ রান ছিল ২৬৩। ১৯৯৪ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওই রেকর্ড গড়েছিলেন আমির সোহেল ও ইনজামাম-উল হক।

পিএ