দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

ঢাকা, মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮ | ৩০ শ্রাবণ ১৪২৫

দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

পরিবর্তন ডেস্ক ৫:১০ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

print
দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

প্রথম দুই ওয়ানডেতেও পাকিস্তানের জয় ছিল দাপুটে। তবে বুধবার তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়ে হার মানল আরো বাজে ভাবে। মাত্র ৬৭ রানে অল আউট হওয়ার লজ্জায় ডুবল দেশটি। ৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে পাকিস্তান। ফলে ৫ ম্যাচের সিরিজ দুই ম্যাচ হাতে রেখেই ৩-০ তে নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

এদিন বুলাওয়েতে ফাহিম আশরাফের আগুণে পুড়েছে জিম্বাবুয়ে। শুরুটা অবশ্য করেছিলেন উসমান খান ও জুনাইদ খান। এই দুজনের তোপে ২৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। এরপর উইকেট উৎসবে যোগ দেন ফাহিম আশরাফ। ৫ উইকেট তোলে নেন এই পেসার। ফলে মাথা তুলে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ের ব্যাটিং লাইন।

ফাহিম আশরাফের বোলিং স্পেল ৮.১-২-২২-৫। ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিলেন এই পেসার। জুনায়েদ নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন উসমান খান, ইয়াসির শাহ ও শাদাব খান। তাতে ৬৭ রানেই থেমে যায় জিম্বাবুয়ের ইনিংস।

জিম্বাবুয়ের পক্ষে ৩ জন ব্যাটসম্যান তিন অঙ্কের স্কোর ছুঁতে পেরেছেন। চামু সিবান্দা ১৬, অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা ১০ ও ওয়েলিংটন মাসাকাদজা অপরাজিত ১০ রান করেন।

৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই ফিরে যান ইমাম-উল-হক। ব্লেসিং মুজারাবানির বলে উইকেটের পিছনে ক্যাচ দেন তিনি। তবে এরপর ফখর জামান ও বাবর আজম মিলে জয় নিয়ে মাঠ ছাড়েন। ফখর ২৪ বলে ৪৩ রানের ইনিংস খেলেন। বাবর ৩৪ বলে ১৯ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন ফাহিম আশরাফ।

একই মাঠে সিরিজের চতুর্থ ম্যাচ শুক্রবার।

টিএআর

 
.


আলোচিত সংবাদ