সাকিবের ৬ উইকেট, টাইগাদের লক্ষ্য ৩৩৫

ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

সাকিবের ৬ উইকেট, টাইগাদের লক্ষ্য ৩৩৫

পরিবর্তন ডেস্ক ১২:৫৩ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০১৮

print
সাকিবের ৬ উইকেট, টাইগাদের লক্ষ্য ৩৩৫

আবারো ক্যারিবীয়দের বিপক্ষে দুর্দান্তভাবে জ্বলে উঠলেন টাইগার বোলাররা। অধিনায়ক সাকিব আল হাসানের ৬ উইকেট শিকারের দিনে দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৯ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

আগের দিনের ১ উইকেটে ১৯ রান নিয়ে শনিবার তৃতীয় দিনের ব্যাটিং শুরু করে স্বাগতিকরা। কিন্তু সাকিব আল হাসানের স্পিন ঘূর্ণিতে ধস নামে ক্যারিবীয় ব্যাটিং লাইনে।

প্রথম ইনিংসে ক্যারিবীয়রা ৩৫৪ রান করার পর টাইগাররা নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৪৯ রান করতে সক্ষম হয়। ফলে প্রথম ইনিংসে ২০৫ রানের লিড পায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংস মিলিয়ে মোট ৩৩৪ রানের লিড পেয়েছে স্বাগতিক দল। জিততে হলে টাইগারদের এ ম্যাচে করতে হবে তাই ৩৩৫ রান। প্রথম টেস্টে ইনিংস ও ২১৯ রানে হেরেছিল বাংলাদেশ।

এদিন প্রথম সেশনেই ক্যারিবীয়দের ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশ। আগের দিনের ১ উইকেট মিলিয়ে ৬ উইকেটে ১০৮ রান নিয়ে বিরতিতে যায় উইন্ডিজ। দিনের প্রথম তিন উইকেটই নেন সাকিব। ফেরান ডেভন স্মিথ (১৬), কিমো পল (১৩) ও কিয়েরন পাওয়েলকে (১৮)। প্রথম ইনিংসে সেঞ্চুরিয়ান ক্রেইগ ব্র্যাথওয়েটকে (৮) আগের দিনই ফিরিয়েছিলেন সাকিব।

এরপর তাইজুল ফেরান সাই হোপকে (৪)। আবু জায়েদ তুলে নেন হেটমেয়ারের উইকেট। ৩২ রান করা রোস্টন চেজকে মিরাজ বোল্ড করলে ক্যারিবীয়দের গুটিয়ে যাওয়াটা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। এরপর ১ রান করা হোল্ডারকেও ফিরিয়ে দেন মিরাজ। কামিন্সকে (১) ফিরিয়ে পাঁচ উইকেট পূরণ করেন সাকিব। গেব্রিয়েলকে (০) বোল্ড করে ক্যারিবীয়দের ইনিংস গুটিয়ে দেওয়ার কাজটা সেরেছেন সাকিবই। ক্যারিয়ারে ১৮তম বারের মতো পাঁচ উইকেট নিলেন সাকিব।

কিন্তু বোলারদের করে দেওয়া সুযোগটা কাজে লাগাতে পারবে বাংলাদেশ? এই সফরে দুই টেস্টের তিন ইনিংসেই টাইগারদের সংগ্রহ ৩৩৬। এই ইনিংসে এবার সেই তিন ইনিংসের সমান রান করতে পারবে বাংলাদেশ। পারতে হলে লিখতে হবে দুর্দান্ত কোনো গল্প।

টিএআর/এএল/

 
.


আলোচিত সংবাদ