টি-টুয়েন্টি বাছাই চ্যাম্পিয়ন টাইগ্রেসরা

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

টি-টুয়েন্টি বাছাই চ্যাম্পিয়ন টাইগ্রেসরা

পরিবর্তন ডেস্ক ১১:২১ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৮

print
টি-টুয়েন্টি বাছাই চ্যাম্পিয়ন টাইগ্রেসরা

টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শনিবারের ফাইনালে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ফাইনালে ওঠার মধ্য দিয়েই নিশ্চিত হয়ে গিয়েছিল নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া মূল পর্ব। তবে চ্যাম্পিয়ন হয়ে শেষ করতে পারাটা হতো আরো বড় কৃতিত্বের। আগের আসরে এই আইরিশদের কাছে হেরেই হতে হয়েছিল রানার্সআপ। পুরো আসর জুড়ে দুর্দান্ত খেলা টাইগ্রেসরা নিল দারুণ এক প্রতিশোধ।

নেদারল্যান্ডসের উট্রেক্টে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং পায় বাংলাদেশ। আয়েশা রহমানের ৪৬ রানে ভর করে ৯ উইকেটে ১২২ রান করে টাইগ্রেসরা। জবাবে পান্না ঘোষের বোলিং তোপে ১৮.৪ ওভারে ৯৭ রানের বেশি করতে পারেনি আইরিশ মেয়েরা।

ব্যাটিংয়ে বাংলাদেশের ইনিংসটি আসলে একটি জুটির গল্প। দলীয় ২৮ রানে ওপেনার সামিমা সুলতানা বিদায় নেওয়ার পর দ্বিতীয় উইকেটে ফারজানা ও আয়েশা মিলে ৫২ রান যোগ করেন। ফারজানা ১৭ রান করে ফিরেন। বাংলাদেশের রান তখন ১২ ওভারে ৮০।

পরের ওভারে ফিরে যান আয়েশাও। ৪২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৬ রান করেন তিনি। এরপর ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনে। ৯৭ রান যোগ করতেই পড়ে যায় ৬ উইকেট। অন্যরা ব্যর্থ হলেও জাহানারা আলম অপরাজিত ১২ রান করেন।

১২৩ রানের লক্ষ্য খুব কঠিণ কিছু হওয়ার কথা নয়। কিন্তু পান্না ঘোষ আগুন ঝড়ালেন। ৫ উইকেটেন নিলেন এই পেসার। নাদিহা আক্তার ও রুমানা নিলেন ২টি করে উইকেট। ১ উইকেট নেন জাহানারা। আইরিশ মেয়েদের পক্ষে গ্যাবি লুইস সর্বোচ্চ ২৬ রান করেন। এইমিয়ার রিচার্ডসন করেন ২৩ রান।

এবার বাছাই পর্বের দুর্দান্ত পারফরম্যান্স মূল পর্বে বয়ে নেওয়ার পালা। অবশ্য সেখানে প্রশ্নপত্র সহজ হয়ে না মোটেও।

টিএআর

 
.


আলোচিত সংবাদ