জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু ভারতের

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু ভারতের

পরিবর্তন ডেস্ক ৯:৫৫ পূর্বাহ্ণ, জুলাই ১৩, ২০১৮

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু ভারতের

রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল ভারত। বৃহস্পতিবার নাটিংহ্যামে সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে বিরাট কোহলির দল। এদিন প্রথমে ব্যাট করে ৪৯.৫ ওভারে ২৬৮ রান করে অল আউট হয় ইংলিশরা। জবাবে ৫৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় সফরকারীরা। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন কুলদিপ যাদব।

এদিন ইংলিশদের বিপক্ষে ভারতকে জয়ের নেতৃত্ব দেন রোহিত শর্মা। ১১৪ বলে অপরাজিত ১৩৭ রান করেন তিনি। যার মধ্যে ছিল ৪টি ছক্কা ও ১৫টি চারের মার। এছাড়া শিখর ধাওয়ান ৪০ ও কোহলি ৭৫ রান করেন। আর লোকেশ রাহুল ৯ রানে অপরাজিত থাকেন। ইংলিশদের হয়ে একটি করে উইকেট নেন মঈন আলি ও আদিল রশিদ।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৭৩ রান তোলে ইংল্যান্ড। ব্যক্তিগত ৩৮ রানে কুলদিপের শিকার হয়ে ফিরে যান জেসন রয়। এরপর দ্রুতই দুইটি উইকেট হারিয়ে চাপে পড়ে ইংলিশরা। দলীয় ৮১ রানে কুলদিপের শিকার হন জোর রুট (৩)। আর তার ১ রান পরই কুলদিপের তৃতীয় শিকার হন অন্য ওপেনার জনি বেইরস্টো (৩৮)।

এরপর অধিনায়ক ইয়ন মর্গানের সাথে এসে যোগ দেন বেন স্টোকস। কিন্তু দলীয় ১০৫ রানের মাথায় ফিরে যান মর্গানও (১৯)। এসময় জস বাটলারকে নিয়ে ইনিংস গড়ায় মন দেন স্টোকস। দুইজন মিলে ১১৮ বলে ৯৩ রানের জুটি গড়েন। দলীয় ১৯৮ রানের মাথায় বাটলারকে ফেরান কুলদিপ। ৫১ বলে ৫৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন বাটলার। এরপর মঈন আলি এসে স্টোকসের সাথে যোগ দেন। তবে ব্যক্তিগত ৫০ রানে আউট হয়ে যান স্টোকস। সবশেষ মঈন আলির ২৪, আদিল রশিদের ২২ ও লিয়াম প্লাঙ্কেটের ১০ রানের সুবাদে একটি চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করে স্বাগতিকরা।

কুলদিপ ৬ উইকেট নেন ২৫ রানের খরচায়। এছাড়া উমেশ যাদব ২টি ও সিদ্ধার্থ কাউল ১টি উইকেট নেন।

পিএ