লঙ্কান শিবিরে নেই অধিনায়ক, কোচ ও ম্যানেজার!

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

লঙ্কান শিবিরে নেই অধিনায়ক, কোচ ও ম্যানেজার!

পরিবর্তন ডেস্ক ৬:১১ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৮

লঙ্কান শিবিরে নেই অধিনায়ক, কোচ ও ম্যানেজার!

বৃহস্পতিবার গলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। কিন্তু এদিন মাঠে নামতে পারেননি লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। দলের সাথে নেই কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজার আশঙ্কা গুরুসিনহাও। শুধু এই টেস্টেই নয় দুই টেস্টের পুরো সিরিজেই দলের সাথে থাকতে পারছেন না এই তিন জন। এই টেস্টে চান্দিমালের বদলে লঙ্কানদের নেতৃত্ব দিচ্ছেন সুরঙ্গা লাকমাল। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ২৮৭ রান করে অল আউট হয়ে গেছে শ্রীলঙ্কা।

গেল মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় দিন শ্রীলঙ্কার বিপক্ষে বল ট্যাম্পারিংয়ের অভিযোগ আনেন দুই আম্পায়ার। সেইসাথে লঙ্কানদের ৫ রান জরিমানা করা হয় ও বল বদল করা হয়। কিন্তু এটা মানতে অস্বীকৃতি জানায় শ্রীলঙ্কা দল। জরিমানা প্রত্যাহার না করলে মাঠে নামবে না বলে জানিয়ে দেন লঙ্কান অধিনায়ক চান্দিমাল। পরে অবশ্য নিজেদের দোষ স্বীকার করে নেয় শ্রীলঙ্কা। শাস্তি স্বরূপ শেষ টেস্টটি খেলতে পারেননি চান্দিমাল।

তবে বিষয়টি সেখানেই শেষ হয়নি। ওইদিন মাঠে নামতে অস্বীকৃতি জানানোয় লঙ্কান অধিনায়ক, কোচ ও ম্যানেজারের বিরুদ্ধে ক্রিকেটের স্পিরিট ভঙ্গের অভিযোগ আনে আইসিসি। যার বিচার প্রক্রিয়া চলছে। তবে গল টেস্টের আগেই টুইটারে আইসিসি জানিয়েছে, দুই টেস্ট নিষিদ্ধ থাকছেন এই ৩ জন। তবে শাস্তি আরো বাড়তে পারে।

চলতি দুই টেস্টে নিষিদ্ধ থাকলেও লঙ্কান ড্রেসিং রুমে থাকতে পারবেন চান্দিমাল। কিন্তু হাথুরুসিংহে ও গুরুসিনহা ড্রেসিং রুমেও নিষিদ্ধ থাকছেন।

পিএ