নিজের ঘরে সাকিবদের বড় পরীক্ষা দেখছেন ওয়ালশ

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৮ শ্রাবণ ১৪২৫

নিজের ঘরে সাকিবদের বড় পরীক্ষা দেখছেন ওয়ালশ

পরিবর্তন ডেস্ক ৫:০৬ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

print
নিজের ঘরে সাকিবদের বড় পরীক্ষা দেখছেন ওয়ালশ

অ্যান্টিগা টেস্টে ভরাডুবি হয়েছে টাইগারদের। প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে গুটিয়ে যাওয়ার লজ্জায় পুড়েছে বাংলাদেশ। নিজেদের ইতিহাসে সবচেয়ে কম রানে অল আউট হয়ে যাওয়ার পর ইনিংস ও ২১৯ রানে হেরে যায় সাকিব আল হাসানের দল। ক্যারিবিয় পেসারদের তোপে টাইগার ব্যাটিং লাইনআপ ছিল টালমাটাল। বৃহস্পতিবার থেকে জ্যামাইকায় শুরু দ্বিতীয় টেস্ট। যে দ্বীপ দেশটি আবার বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের জন্মভূমি। নিজের সেই হোম ভেন্যুতে টাইগারদের বড় পরীক্ষাই দেখছেন ওয়ালশ।

প্রথম টেস্টে হারের পর অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন অনেক দিক নিয়েই কাজ করতে হবে তাদের। নির্ধারিত সময়ের দুইদিন আগেই টেস্ট শেষ হয়ে যাওয়ায় বাংলাদেশ নিজেদের গুছিয়ে নেওয়ার সুযোগ পেয়েছে বেশ। স্যাবাইনা পার্কে শুরু হতে যাওয়া টেস্টের আগে ওয়ালশ বলছেন, ‘প্রথম টেস্ট অবশ্যই আমাদের প্রত্যাশা মতো হয়নি। ওয়েস্ট ইন্ডিজ খুব ভালো খেলেছে এবং জিতেছে। তবে আরেকটি টেস্ট আছে। তাই আমাদের সুযোগ ঘুরে দাঁড়ানোর। আশা করি, আমরা যতটা পারি ভালো খেলব। উন্নতি করত পারব।’

এই এই ভালো খেলাটাও নিজের শীষ্যদের জন্য বড় পরীক্ষা মনে করছেন ওয়ালশ, ‘অবশ্যই এটি বড় এক পরীক্ষা। দেশের বাইরে আমাদের রেকর্ড ভালো নয়। ভুলগুলো শুধরে আমাদের নিজেদের খেলাটা খেলতে হবে।’

অ্যান্টিগায় ছিল গতিময় উইকেট। ক্যারিবিয়ানের ঐতিহ্য যেটি। বাংলাদেশ সেখানে পরাস্ত হলেও ক্যরিবিয়ান উইকেটে আগের মতো গতি ফিরেছে বলে খুশি কিংবদন্তি সাবেক ফাস্ট বোলার ওয়ালশ। তার হোম ভেন্যুতেও তিনি ঘাস দেখতে চান। তবে টাইগার পেসাররা যাতে সফল হতে পারে সেজন্য নিজের অভিজ্ঞতাকে কাজে লাগাবেন বলে জানিয়েছেন তিনি।

প্রথম ম্যাচে তিন পেসার নিয়ে খেলেছে বাংলাদেশ। রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বীর সঙ্গে ছিলেন অভিষিক্ত আবু জায়েদ রাহী। স্কোয়াডে আছেন আরেক পেসার শফিউল ইসলাম। তবে বাংলাদেশের সযোগ নেই পেসারের সংখ্যা বাড়ানোর। মঙ্গলবার অনুশীলনে চোটে পড়েছেন শফিউল।

টিএআর/ক্যাট

 
.



আলোচিত সংবাদ