প্রথম ইনিংসে বেহাল দশা ‘এ’ দলের

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ | ৪ শ্রাবণ ১৪২৫

প্রথম ইনিংসে বেহাল দশা ‘এ’ দলের

পরিবর্তন ডেস্ক ৬:৩৩ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৮

print
প্রথম ইনিংসে বেহাল দশা ‘এ’ দলের

সিরিজের দ্বিতীয় ম্যাচটা বৃষ্টির কারণে হতে পেরেছিল মাত্র দুই দিন। প্রথম দুই দিনের খেলা মাঠেই গড়ায়নি। যে কারণে ড্র হয়েছে ম্যাচ। দুই দল প্রথম ইনিংসই ব্যাট করতে পারেনি ভালোভাবে। প্রথম চারদিনের ম্যাচে বাংলাদেশ নিজেদের ইনিংসে ৪১৪ রান করলেও ড্র হওয়া ম্যাচটিতে ভালো খেলেছে সফরকারী শ্রীলঙ্কা ‘এ’ দলই। মঙ্গলবার সিলেটে শুরু হয়েছে তৃতীয় ও শেষ চারদিনের ম্যাচ। যেখানে প্রথম দিনটা স্বাগতিকদের জন্য কাটল একেবারেই বাজে। প্রথম ইনিংসে মাত্র ১৬৭ রানে অল আউট হয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দল। বিপরীতে ৩ উইকেটে ৭৮ রান নিয়ে দিন শেষ করেছে লঙ্কানরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এ ম্যাচে ‘এ’ দলের একাদশে জাতীয় দলের নিয়মিত তারকাদের মধ্যে রয়েছেন মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেছেন মোস্তাফিজ। ওয়ানডে সিরিজে দলে আছেন। ক্যারিবিয়ানে পাড়ি দেওয়ার আগে খেলছেন ‘এ’ দলের হয়ে। এছাড়া মোহাম্মদ মিথুন, সানজামুল ইসলাম রয়েছেন অনিয়মিতদের মধ্যে। তরুণদের মধ্যে আছেন সাইফ হাসান, আফিফ হোসেন ও নাইম হাসানরা।

এদিন টস জিতে আগে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে স্বাগতিকরা। ৩৬.১ ওভারে মাত্র ১০৫ রানে ৭ উইকেট হারিয়ে বসে দলটি। এরপর সানজামুল ও নাইম মিলে ৫৪ রানের জুটি গড়েন। নাইম ২২ রান করেছেন। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে সানজামুল করেন ৪১ রান। তার আগে পাঁচ নম্বরে নেমে ৪২ রান করেন জাকির হাসান। বাংলাদেশের সর্বোচ্চ রান সেটিই। লঙ্কানদের পক্ষে ৩টি করে উইকেট নেয়ছেন সিহান জয়সুরিয়া, মালিন্দা পুষ্পকুমারা ও প্রাবাথ জয়সুরিয়া।

এরপর বল হাতে অবশ্য ভালোই শুরু পায় বাংলাদেশ। ৪৭ রানে লঙ্কানদের ৩ উইকেট তুলে নেন বাংলাদেশের বোলাররা। ৩ উইকেটে ৭৮ রানে দিন শেষ করা লঙ্কানদের পক্ষে সিহান জয়সুরিয়া ৫৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। সঙ্গে ৭ রানে অপরাজিত আসালাঙ্কা। বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান ও নাইম হাসান।

টিএআর/ক্যাট

 
.



আলোচিত সংবাদ