ভারতের টি-টুয়েন্টি সিরিজ জয়

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

ভারতের টি-টুয়েন্টি সিরিজ জয়

পরিবর্তন ডেস্ক ৯:৫৯ পূর্বাহ্ণ, জুলাই ০৯, ২০১৮

ভারতের টি-টুয়েন্টি সিরিজ জয়

সিরিজ জয় দিয়ে ইংল্যান্ড সফর শুরু করল ভারত। ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছে সফরকারীরা। রোববার সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টুয়েন্টিতে ৭ উইকেটের জয় পেয়েছে তারা। এদিন ব্রিসটলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান করে ইংল্যান্ড। জবাবে ৭ উইকেট হাতে রেখেই ২০১ রান করে জয় তুলে নেয় ভারত। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন রোহিত শর্মা। দ্বিতীয় ব্যাটসম্যান হিসাবে টি-টুয়েন্টিতে ৩টি সেঞ্চুরি করলেন রোহিত।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল ইংল্যান্ড। ৭.৫ ওভারে দুই ওপেনার জেসন রয় (৩১ বলে ৬৭) ও জস বাটলার (২১ বলে ৩৪) মিলে তোলেন ৯৪ রান। কিন্তু এই দুইজনের বিদায়ের পর আর কোন ব্যাটসম্যান সেই ধারাবাহিকতা রক্ষা করতে পারেননি। তবু বেন স্টোকস (১০ বলে ১৪) ও জনি বেইরস্টোর (১৪ বলে ২৫) ঝড়ো ব্যাটিংয়ে ১৯৮ রানের বড় স্কোর দাঁড় করে স্বাগতিকরা। আগের ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ অ্যালেক্স হেলস করেন ৩০ রান। হার্দিক পান্ডিয়া ৩৮ রানে ৪ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই শিখর ধাওয়ানকে হারালেও রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলির ঝড়ো ব্যাটিংয়ে জয়ের দিকে দ্রুত এগিয়ে যায় ভারত। কোহলি ২৯ বলে ৪৩ করে আউট হলে রোহিতের সাথে যোগ দেন হার্দিক পান্ডিয়া। এই দুইজনের অবিচ্ছিন্ন ৫০ রানের জুটিতে ১৮.৪ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। রোহিত শর্মা ১০০ (৫৬ বলে) ও পান্ডিয়া ৩৩ (১৪ বলে) রানে অপরাজিত থাকেন।

বৃহস্পতিবার থেকে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। আর আগস্টের ১ তারিখ থেকে শুরু ৫ ম্যাচের টেস্ট সিরিজ।

পিএ