আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ভারত

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৪ ভাদ্র ১৪২৫

আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ভারত

পরিবর্তন ডেস্ক ৯:৫৩ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০১৮

print
আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ভারত

বিশ্ব জুড়ে চলছে ফুটবল বিশ্বকাপের উন্মাদনা। এরই মধ্যে ভারতের বেঙলুরুতে ক্রিকেটে ইতিহাস গড়তে যাচ্ছে আফগানিস্তান। দ্বাদশ দল হিসেবে টেস্টে অভিষেক হচ্ছে দলটির। অনুষ্ঠিত হয়েছে টস। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারতের অধিনায়ক আজিঙ্কা রাহানে।

গত বছর জুনে একসঙ্গে টেস্ট মর্যাদা পায় আয়ারল্যান্ড ও আফগানিস্তান। কিছু দিন আগে পাকিস্তানের বিপক্ষে একাদশ দেশ হিসেবে টেস্ট অভিষেক হয়েছে আয়ারল্যান্ডের।

অভিষেক টেস্টের মুহূর্তে দাঁড়িয়ে আফগান অধিনায়ক স্ট্যানিকজাই বলেছেন, ‘এটা খুবই গর্বের মুহূর্ত। সবার প্রথম শ্রেণির অভিজ্ঞতা আছে। আমরা ভালো করতে পারবো। সম্ভবত প্রথম ঘণ্টায় উইকেটে বল দারুণ হবে।’

এদিকে আফগানদের বিপক্ষে একম্যাচের এই টেস্ট সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে। সঙ্গে বিশ্রামে রয়েছেন জসপ্রিত বুমরাহ, রোহিত শর্মা ও ভুবনেশ্বর কুমারও। ভারতকে এই সিরিজে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে। তবে দলটিতে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, দিনেশ কার্তিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা রয়েছেন। আছেন হার্দিক পান্ডিয়ার মতো তরুণ।

একাদশ :

ভারত

শিখর ধাওয়ান, লোকেশর রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, উমেশ যাদব, ইশান্ত শর্মা।

আফগানিস্তান

জাভেদ আহমাদি, মোহাম্মদ শাহজাদ, রহমত শাহ, আসগর স্ট্যানকিজাই, আফসার সাজাই, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, হাসমতউল্লাহ শাহিদি, ইয়ামিন আহমাদজাই, ওয়াফাদার।

পিএ

 
.


আলোচিত সংবাদ