বৃহস্পতিবার ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক আফগানিস্তানের

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫

বৃহস্পতিবার ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক আফগানিস্তানের

পরিবর্তন ডেস্ক ১০:৫৫ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৮

print
বৃহস্পতিবার ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক আফগানিস্তানের

ইতিহাসের সামনে দাঁড়িয়ে আফগানিস্তান। বৃহস্পতিবার দ্বাদশ দেশ হিসেবে টেস্ট অভিষেক হতে যাচ্ছে দেশটির। বেঙালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলবে আসগর স্তানিকজাইয়ের দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

গত বছর জুনে একসঙ্গে টেস্ট মর্যাদা পায় আয়ারল্যান্ড ও আফগানিস্তান। কিছু দিন আগে পাকিস্তানের বিপক্ষে একাদশ দেশ হিসেবে টেস্ট অভিষেক হয়েছে আয়ারল্যান্ডের। এবার আফগানদের পালা।

আসগর স্তানিকজাই কদিন আগে বলেছিলেন, ‘আমার মতে ভারতের থেকে আমাদের ভালো স্পিনার রয়েছে।’ সীমিত ওভারের ক্রিকেটে বর্তমানে সেরা স্পিনার রশিদ খান রয়েছেন তাদের ভান্ডারে। রয়েছেন অফ স্পিনার মুজিব উর রহমান ও মোহাম্মদ নবী। যে আক্রমণ নিয়ে ক’দিন বাংলাদেশকে নাকানি-চুবানি খাইয়েছে দেশটি। তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে বাংলাদেশকে করেছে হোয়াইটওয়াশ। দলটির ব্যাটিংয়ে বিভাগেও রয়েছে দারুণ কিছু ব্যাটসম্যান।

এদিকে আফগানদের বিপক্ষে একম্যাচের এই টেস্ট সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে। সঙ্গে বিশ্রামে রয়েছেন জসপ্রিত বুমরাহ, রোহিত শর্মা ও ভুবনেশ্বর কুমারও। ভারতকে এই সিরিজে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে। তবে দলটিতে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, দিনেশ কার্তিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়রা রয়েছেন। আছেন হার্দিক পান্ডিয়ার মতো তরুণ।

তবে দুই দলের লড়াইয়ের আলোচনা ছাপিয়ে অবশ্য আফগানদের টেস্ট অভিষেকই সবার প্রধান আলোচনার বিষয় এখন।

টিএআর/এমএসআই

 
.


আলোচিত সংবাদ