শ্রীলঙ্কাকে ২২৬ রানে হারাল উইন্ডিজ

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫

শ্রীলঙ্কাকে ২২৬ রানে হারাল উইন্ডিজ

পরিবর্তন ডেস্ক ১১:২৯ অপরাহ্ণ, জুন ১০, ২০১৮

print
শ্রীলঙ্কাকে ২২৬ রানে হারাল উইন্ডিজ

পোর্ট অব স্পেন টেস্টে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে ২২৬ রানের বড় জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে তিন টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা। আগের দিন কুশল মেন্ডিস লড়াইয়ে রেখেছিলেন দলকে। কিন্তু রোববার সেঞ্চুরি তুলে নেয়ার পর পরই ফিরে যান তিনি। রোস্টন চেজের স্পিনে ভেঙে পড়ে লঙ্কান ব্যাটিং লাইন।

আগের দিনের ৩ উইকেটে ১৭৬ রান দিনে এদিন শেষ দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। কিন্তু চেজের বোলিংয়ের মুখে ২২৬ রানে গুটিয়ে যায় দলটি। ওয়েন্ট ইন্ডিজ এই টেস্টের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪১৪ রান করে ইনিংস ঘোষণা করে। বিপরীতে লঙ্কানরা ১৮৫ রানে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে ২২৯ রানের লিড নেয় ক্যারিবিয়রা। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২২৩ রান করে ইনিংস ঘোষণা করে। তাতে শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৫৩ রানের।

বিশাল এই সংগ্রহের পথে আগের দুর্দান্ত ইনিংসে কুশল মেন্ডিস লড়াইয়ে রেখেছিলেন দলকে। কিন্তু এদিন স্কোর বোর্ডে আর ১৩ রান যোগ হতেই গেব্রিয়েলের বলে বিদান নেন তিনি। তার আগে অবশ্য নিজের পঞ্চম টেস্ট সেঞ্চুরিটি পেয়েছেন। এরপর দেবেন্দ্র বিশু ও চেজের আঘাতে ছন্নাছাড়া হয়ে যায় শ্রীলঙ্কা। কুশলের সেঞ্চুরি ইনিংসের পর লঙ্কানদের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরটি এসেছে অ্যাঞ্জেলো ম্যাথুজের ব্যাট থেকে। ৩১ রান করেছেন এই ব্যাটার।

ক্যারিবীয়দের পক্ষে সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন রোস্টন চেজ। ৩ উইকেট নেন বিশু। এছাড়া গেব্রিয়েল ২টি ও হোল্ডার ১টি উইকেট নিয়েছেন।

টিএআর/এমএসআই

 
.


আলোচিত সংবাদ