প্লে-অফ খেলতে মোস্তাফিজদের প্রয়োজন ১৭৫ রান

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫

আইপিএল ২০১৮

প্লে-অফ খেলতে মোস্তাফিজদের প্রয়োজন ১৭৫ রান

পরিবর্তন ডেস্ক ৬:২৮ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

প্লে-অফ খেলতে মোস্তাফিজদের প্রয়োজন ১৭৫ রান

দিল্লি ডেয়ারডেভিলসের চলতি আইপিএলে প্লে-অফ খেলার আশা অনেক আগেই শেষ হয়ে গেছে। শেষ ম্যাচে ঘরের মাঠে তারা মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের। দিল্লিকে রোববার এই ম্যাচে হারালেই নিশ্চিত হবে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের দলের প্লে-অফ। এমন ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৭৪ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করে দিল্লি। প্লে-অফ নিশ্চিত করতে এখন মুম্বাইয়ের প্রয়োজন ২০ ওভারে ১৭৫ রান। সাত ম্যাচ বিরতির পর এই খেলায় ফিরেছিলেন মোস্তাফিজ। তবে বল হাতে তিনি হতাশই করেছেন।

এদিন বেশ আক্রমণাত্মক শুরু পেয়েছিল দিল্লি। তবে ৩৮ রানের মধ্যেই তারা দুই ওপেনারকে হারিয়ে ফেলে। এরপর অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৩৭ রানের জুটি গড়েন দারুণ ফর্মে থাকা রিশভ পান্ত। আইয়ার ফিরে গেলে বিজয় শঙ্করকে নিয়ে রানের চাকা সচল রাখেন পান্ত। দুজনে মিলে ৪৭ বলে যোগ করেন ৬৪ রান। পান্ত ৪৪ বলে ৪টি করে চার ও ছক্কায় সাজান ৬৪ রানের ইনিংস। দলীয় ১৩৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। এরপর বিজয়ের অপরাজিত ৪৩ এবং অভিষেক শর্মার অপরাজিত ১৫ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ১৭৪ রানে পৌঁছায় দিল্লি। এদিন ক্যাচ ধরতে গিয়ে আঘাত পেয়েছেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। ১৯ তম ওভার শেষে মাঠ ছাড়েন তিনি।

এদিন বল হাতে মোস্তাফিজের শুরুটা ভালোই হয়েছিল। প্রথম দুই ওভারে তিনি দিয়েছিলেন ১০ রান। তবে পরের দুই ওভারে তিনি দেন আরো ২৪ রান। মোট ৩৪ রান দিয়েও উইকেটশূন্য থাকেন তিনি। মুম্বাইয়ের হয়ে একটি করে উইকেট পেয়েছেন ক্রুনাল পান্ডিয়া, জসপ্রিত বুমরা ও মায়াঙ্ক মারকান্দে।     

এসএম