কি হচ্ছে কোচ নিয়ে!

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

কি হচ্ছে কোচ নিয়ে!

পরিবর্তন ডেস্ক ১১:১৯ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

কি হচ্ছে কোচ নিয়ে!

মার্চের ৭ তারিখ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, টাইগারদের হেড কোচ নিয়োগের বিষয়টি তারা চূড়ান্ত করে ফেলেছেন। সে সময় নাম না বললেও, ‘চেনা-জানা’ কেউই বাংলাদেশের কোচ হচ্ছেন বলে ইঙ্গিত দিয়েছিলেন তিনি। তারপর থেকেই গুঞ্জন ইংল্যান্ড দলের সহকারী কোচ পল ফ্যারব্রেসকে নিয়ে। সাম্প্রতিক খবর, কোচ হওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে চুক্তির খুব কাছাকাছি গিয়েও সরে দাঁড়িয়েছেন ৫০ বছর বয়সী ফ্যারব্রেস।

ইএসপিএন-ক্রিকইনফোর কাছে নাম গোপন রাখার শর্তে একটি সূত্র জানিয়েছে, গত সপ্তাহেই বিসিবি ও ফ্যারব্রেস চুক্তির খুব কাছাকাছি চলে গিয়েছিল। তবে হঠাৎ করেই ফ্যারব্রেস সে অবস্থান থেকে সরে দাঁড়ান। এবং বিসিবি’কে জানিয়ে দেন, বাংলাদেশের কোচ হিসেবে যোগ দেবেন না। এ বিষয়ে অবশ্য বিসিবি ও ফ্যারব্রেস কোন মন্তব্য করতে রাজি হননি।

এর আগে এপ্রিলের প্রথম সপ্তাহেই টাইগারদের নতুন কোচ যোগ দেবেন জানিয়ে পাপন বলেছিলেন, ‘আমরা আমাদের হেড কোচ চূড়ান্ত করেছি। তবে এই মুহূর্তে তার নাম বলব না। আমি বলতে পারি, তিনি আমাদের চেনা জানা মানুষ, চন্ডিকা হাথুরুসিংহের মতো অপরিচিত নন।’

কিন্তু ১১ মার্চ পাপন নিদাহাস ট্রফির পর কোচ হওয়ার জন্য আগ্রহী প্রার্থীদের ইন্টারভিউ নেয়ার জন্য বোর্ডকে পরামর্শ দেন। তিনি বলেছেন, ‘এই সিরিজের (নিদাহাস ট্রফি) পর আমরা বিষয়টি চূড়ান্ত করব। আমরা তাদের ইন্টারভিউর জন্য ডেকেছি। আমাদের ২/৩ জন প্রার্থী আছে। আশা করি এ মাসের মধ্যেই আমরা কোচ চূড়ান্ত করতে পারব।’

এর আগে ডিসেম্বরে রিচার্ড পাইবাস ও ফিল সিমন্সের ইন্টারভিউ নিয়েছিল বিসিবি। তবে দু’জনই পরে অন্য দেশের সাথে কাজ শুরু করেন। পাইবাস ওয়েস্ট ইন্ডিজ ও সিমন্স আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

সূত্র : ক্রিকইনফো।

পিএ/ক্যাট