আগুন নিভিয়ে বীর কিউই পেসার র‍্যান্স

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ | ১০ আশ্বিন ১৪২৫

আগুন নিভিয়ে বীর কিউই পেসার র‍্যান্স

পরিবর্তন ডেস্ক ১১:১০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৮

আগুন নিভিয়ে বীর কিউই পেসার র‍্যান্স

কোন ম্যাচে পেস বোলারদের আক্রমণের ধার বোঝাতে 'আগুন ঝরানোর' উদাহরণ টানা খুবই প্রচলিত। যেন হাত থেকে জ্বলন্ত গোলা ছুঁড়ে পেসাররা অতিষ্ঠ করে দেন ব্যাটসম্যানদের জীবন। তবে শুধু আগুন ঝরানো না, তা নেভাতেও জুড়ি নেই নিউজিল্যান্ডের ডানহাতি পেসার সেথ র‍্যান্সের। সোমবার একটি পানশালায় আগুন নিভিয়ে বড় দুর্ঘটনা থেকে বাঁচিয়েছেন তিনি। তবে 'হিরো' হওয়ার জন্য না, এটাই তার দায়িত্ব। কারণ, মাঠে বল হাতে আগুন ঝরানোর ছাড়াও র‍্যান্স নিউজিল্যান্ডের দমকল বাহিনীর একজন স্টেশন অফিসার। মাঝে মাঝে আগুন নেভানোও তার কাজ!

ঘটনাটি ঘটেছে নিউজিল্যান্ডের ওয়াইরারাপা অঞ্চলের গ্রেটাউন শহরে। সেখানকার হোয়াইট সোয়ান হোটেল নামের একটি পানশালায় আগুন লাগে। গ্রেটাউন ফায়ার ব্রিগেডের স্টেশন অফিসার র‍্যান্স। তিনি ও তার সহকর্মীরা যথাসময়ে ঘটনাস্থলে পৌঁছে বড় দুর্ঘটনা ঘটার আগেই আগুন নিয়ন্ত্রনে আনেন।

আগুন নিয়ন্ত্রনে আনার পর র‍্যান্স জানান তেমন ক্ষয়ক্ষতি না হলেও তারা সময়মত ফোন না পেলে বড় বিপদ ঘটতে পারত, 'কাঠামোগত আর পানি সরবরাহের লাইনে কিছুটা ক্ষতি হয়েছে। তবে সময়মতই নিয়ন্ত্রণে আনা গেছে। ভাগ্য ভাল যে আমরা তাড়াতাড়িই ডাক পেয়েছি।'

গতবছর অভিষেকের পর কিউইদের হয়ে ২টি ওয়ানডে ও ৪টি টি-টুয়েন্টি খেলেছেন ৩০ বছর বয়সী র‍্যান্স। অবশ্য কিউই দলে তিনিই প্রথম খেলোয়াড় নন যিনি জনগণের সেবাতেও যুক্ত ছিলেন। দলটির সাবেক গতিতারকা শেন বন্ড মাঠে আগুন ঝরানোর পাশাপাশি পুলিশ কর্মকর্তার দায়িত্বও পালন করেছেন।

সূত্র : ক্রিকইনফো।

এসএম/ক্যাট