‘উন্নতি করতে হবে আত্মবিশ্বাসে’

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫

‘উন্নতি করতে হবে আত্মবিশ্বাসে’

পরিবর্তন প্রতিবেদক ৯:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

‘উন্নতি করতে হবে আত্মবিশ্বাসে’

পেসারদের নিয়ে কোর্টনি ওয়ালশের বিশেষ ক্যাম্পটা বুঝি দারুণ কার্যাকরই হতে চলেছে। নয় দিনের ক্যাম্পের তৃতীয় দিন ছিল রোববার। আর তিন দিনে পেসারদের কথা বার্তায় পরিষ্কার- নিজেদের দুর্বলতাটা অন্তত এই ক’দিনে ভালোভাবেই ধরতে পারছেন তারা।

শনিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তাসকিন আহমেদ যেমন বলেছিলেন স্কিলের দুর্বলতার কথা। রোববার সাংবাদিকদের মুখোমুখি হলেন বিশেষ ক্যাম্পে থাকা দুই পেসার- আবু হায়দার রনি ও কামরুল ইসলাম রাব্বি। রনির কাছে মনে হয়েছে, কমবেশি ঘাটতি আছে সব জায়গায়। আর রাব্বি মনে করছেন উন্নতি করতে হবে আত্মবিশ্বাসে।

পেস বোলারদের নিয়ে আলাদা কাজ প্রতিবারই হয়। কিন্তু মাঠে ঠিকঠাক অনুবাদে দুর্বলতা দেখা যায় পেসারদের। এমন প্রশ্নে রাব্বি বলেন, ‘আমি মনে, করি এখানে সব কিছুই পারফেক্ট করছি আমরা। ইয়র্কার বলেন বা অফকাটার- সব কিছুই ভাল হচ্ছে। মাঠে কিভাবে প্রয়োগ করবে এটাই বড় ব্যাপার। আমি মনে করি আমরা যারা পেস বোলার আছি, উন্নতি করতে হবে আত্মিবিশ্বাসে।’

এদিকে পেসারদের বিশেষ ক্যাম্পের সঙ্গে স্কিল অনুশীলেন জন্য রয়েছেন পাঁচ ব্যাটসম্যান। যাদের একজন আরিফুল হক। ঘরোয়া ক্রিকেট মাতানো এই ক্রিকেটারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে। খেলেছেন দুটি টি-টুয়েন্টি ম্যাচই। দুই ম্যাচ খেলে ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটের পার্থক্যটা খুব ভালো বুঝতে পেরেছেন তিনি।

এদিন সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আরিফুল জানালেন বাংলাদেশের শীর্ষ অলরাউন্ডার হওয়ার স্বপ্ন তার, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন জাতীয় দলে খেলার। এটা অল্পতেই ভেঙে গেলে কষ্ট পাব। আমি চাই- জাতীয় দলের জার্সিতে অনেকদিন খেলতে। উপভোগ করছি। মানুষ এখন চিনতেছে, ভালো লাগে। কিন্তু আমি চাই, অনেক ভালো কিছু করতে। আমি বাংলাদেশের টপ অলরাউন্ডার হতে চাই। এটাই আমার একমাত্র স্বপ্ন।’

টিএআর