আইসিসির অনুরোধে কান দিল না ভারতীয় বোর্ড

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

আইসিসির অনুরোধে কান দিল না ভারতীয় বোর্ড

পরিবর্তন ডেস্ক ৫:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৮

আইসিসির অনুরোধে কান দিল না ভারতীয় বোর্ড

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বা নিয়ন্তা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) আইসিসির সদস্য। খুব স্বাভাবিক হতো যদি আইসিসির অনুরোধটা রক্ষা করতো বিসিসিআই। কিন্তু বরাবরের মতো এবারও আইসিসির কথায় কানই দিল না ভারতীয় বোর্ড। ক্রিকেটের শীর্ষ সংস্থার অনুরোধে তারা ২২ থেকে ২৬ এপ্রিল একটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ম্যাচের সূচি বদলাবে না। কলকাতায় কোনো ম্যাচ দেবে না।

কলকাতায় কেন ম্যাচ চাইছিল ওই সময়ে আইসিসি? আসলে দীর্ঘকাল পর আইসিসির হাই প্রোফাইল নির্বাহী সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে কলকাতায়। ওই ২২ থেকে ২৬ তারিখে। আইসিসি চাইছিল, এই সময়ে কলকাতায় কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ থাকলে সংস্থাটির সদস্যরা ম্যাচ উপভোগ করতে পারতেন। কিন্তু রাজি হলো না বিসিসিআই।

'হ্যাঁ, আইসিসি থেকে নির্দিষ্ট করেই অনুরোধটা এসেছিল। তারা চাইছিল তাদের বিভিন্ন সদস্য যেন আইপিএলের খেলা দেখতে পারেন। যাই হোক, ২২ থেকে ২৬ এপ্রিলের মধ্যে ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের কোনো ম্যাচ নেই।' বিসিসিআইয়ের একজন শীর্ষ কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে জানিয়েছেন, 'আমরা যদি ম্যাচের সূচি নতুন করে করি তাহলে পুরো শিডিউলেই বিপর্যয় ঘটে যাবে। তাই তাদের আমরা বলে দিয়েছি যে আইপিএলের ম্যাচ নতুন করে নির্ধারণ করা সম্ভব না।'

২২ থেকে ২৬ এপ্রিল যখন কলকাতায় আইসিসির বৈঠক হবে তখন সেখানে শুষ্ক ধারা। কারণ, আইপিএলের কোনো ম্যাচ থাকবে না আনন্দনগরী কলকাতায়। আগে থেকে করা সূচি অনুযায়ী ওই সময়ে ম্যাচ হবে হায়দ্রাবাদ, মুম্বাই, ইন্দোর, বেঙ্গালুরু ও জয়পুরে।

সূত্র : পিটিআই।

ক্যাট