স্টোকসকে নির্দোষ বলল আদালত

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

স্টোকসকে নির্দোষ বলল আদালত

পরিবর্তন ডেস্ক ১:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

স্টোকসকে নির্দোষ বলল আদালত

গেল বছরের অক্টোবরে ব্রিসটলে নাইট ক্লাবের সামনে মারামারি ঘটনার পর থেকে দলের বাইরে আছেন ইংল্যান্ডের অল রাউন্ডার বেন স্টোকস। এ ঘটনায় তদন্ত শেষে তার বিরুদ্ধে ‘শান্তিভঙ্গে’র আনুষ্ঠানিক অভিযোগও আনে পুলিশ। তবে মঙ্গলবার ব্রিসটল ম্যাজিস্ট্রেট কোর্ট এ ঘটনায় স্টোকসের কোন দোষ খুঁজে পায়নি। এর ফলে ২৬ বছর বয়সী এ অল রাউন্ডারের জন্য ইংল্যান্ডের জাতীয় দলের দরজা খুলে গেল।

ব্রিসটলে নাইট ক্লাবের সামনের ওই মারামারি ঘটনায় বেশ ভুগতে হয়েছে ইংলিশ এ অল রাউন্ডারকে। ওইসময়ে ওয়েস্ট ইন্ডিজের সাথে চলমান ওয়ানডে সিরিজের দুই ম্যাচ থেকে বাদ পড়তে হয়েছে তাকে। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি অ্যাশেজ ও ওয়ানডে সিরিজ। সেই সাথে চলমান ত্রিদেশীয় সিরিজেও অংশ নিতে পারছেন না। তবে, নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে ও টেস্ট সিরিজে দলের স্কোয়াডে ফিরছেন স্টোকস।

বুধবার ইসিবি’র এক মুখপাত্র জানিয়েছেন, ‘ব্রিসটল ম্যাজিস্ট্রেট কোর্ট স্টোকসের দোষ খুঁজে না পাওয়া, সে আগামী কাল ইংল্যান্ড দলের সাথে যোগ দিতে নিউজিল্যান্ড রওনা দেবে।’

তবে, স্টোকসকে নির্দোষ জানিয়ে মামলাটি ব্রিসটল ক্রাউন কোর্টে স্থানান্তর করেছে ম্যাজিস্ট্রেট কোর্ট। ১২ মার্চ সেখানে এর প্রথম শুনানী অনুষ্ঠিত হবে। ইসিবি আরো জানিয়েছে, স্টোকসকে নিয়ে পরবর্তী সমস্ত সিদ্ধান্ত ইংল্যান্ড দলের কোচ ট্রেভর ব্যালিস ও টিম ম্যানেজমেন্ট নেবে।

চলমান ত্রিদেশীয় সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ২টি টেস্ট ও ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড।

পিএ