দ. আফ্রিকাকে ২৭৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

দ. আফ্রিকাকে ২৭৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত

পরিবর্তন ডেস্ক ৮:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

দ. আফ্রিকাকে ২৭৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত

চলমান দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডেতে রোহিত শর্মার স্কোরগুলো হচ্ছে, ২০, ১৫, ০, ৫। চার ওয়ানডে মিলিয়ে মোট করেছেন ৪০ রান! তাই মঙ্গলবার পোর্ট এলিজাবেথে সিরিজের পঞ্চম ওয়ানডেতে যেন পণ করেই নেমেছেন রোহিত- বড় রান না করে ফিরবেনই না। আর ৩০ বছর বয়সী এ ওপেনারের ১১৫ রানের ওপর ভর করে স্বাগতিকদের ২৭৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

এদিন টসে জিতে সফরকারীদের প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী খেলতে থাকেন ভারতীয় দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। তবে দলীয় ৪৮ রানের মাথায় কাগিসো রাবাদার বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান ধাওয়ান। তার আগেই অবশ্য ৮টি চারে সাজিয়ে ২৩ বলে ৩৪ রানের একটি ঝড়ো ইনিংস খেলে ফেলেন তিনি। এরপর অধিনায়ক বিরাট কোহলি ও রোহিতের জুটিতে ভালোভাবেই এগিয়ে চলছিল ভারতের রানের চাকা। কিন্তু ম্যাচের ২৬তম ওভারের তৃতীয় বলে জেপি ডুমিনির সরাসরি থ্রোতে রান আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরতে হয় দুর্দান্ত ফর্মে থাকা কোহলিকে। এদিন মাত্র ৩৬ রানই করতে পেরেছেন তিনি। এরপর রান আউট হয়েছেন আজিঙ্কা রাহানেও (৮)।

তবে দলীয় ২৩৬ রানে রোহিত ফিরে গেলে দ্রুতই উইকেট হারাতে থাকে ভারত। এদিন অবশ্য ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে নিয়েছেন রোহিত। পরবর্তী ২ রান করতে আরো দুই উইকেট (হার্দিক পান্ডিয়া ও সুরেশ আয়ার) হারায় ভারত। ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিও আউট হয়ে যান মাত্র ১৩ রানে। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৪ রান করেছে ভারত। ভুবনেশ্বর কুমার ১৯ রানে ও কুলদিপ যাদব ২ রানে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ৫১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন লুনগি এনগিদি।

 পিএ