কোচ হয়ে রাজস্থানে ফিরছেন ওয়ার্ন

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

কোচ হয়ে রাজস্থানে ফিরছেন ওয়ার্ন

পরিবর্তন ডেস্ক ৩:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
কোচ হয়ে রাজস্থানে ফিরছেন ওয়ার্ন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুই বছর নিষিদ্ধ থাকার পর ফিরছে ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস- এটা পুরোনো খবর। নতুন খবর হল দলটিকে আইপিএলের প্রথম আসরেই শিরোপা জেতানো কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন ফিরছেন। তবে খেলোয়াড় হিসেবে না, কোচ হিসেবে। কিছুদিন আগে ওয়ার্ন এমন একটা আভাস দিয়েছিলেন। এবার তার যোগ দেয়ার খবরে পুরো ব্যাপারটিই নিশ্চিত হয়ে গেল।

 

২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে রাজস্থানকে দুর্বল দলগুলোর একটিই ধরা হয়েছিল। কিন্তু দারুণ অধিনায়কত্বে দলটিকে শিরোপা জেতান ওয়ার্ন। সেবার ফ্র্যাঞ্চাইজিটির কোচের দায়িত্বও পালন করেছেন এই অস্ট্রেলিয়ান।

২০০৮ সালে রাজস্থানের টিম ডিরেক্টর হিসেবে কাজ করা জুবিন বারুচাকেও ফিরিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। তার সাথে ওয়ার্নের ভাল সম্পর্ক আইপিএলের শুরু থেকেই। এবার তিনি কাজ করবেন দলটির হেড অব ক্রিকেট হিসেবে। সেই প্রথমবারের পর আর শিরোপা জয়ের কাছাকাছিও জেতে পারেনি রাজস্থান।

রাজস্থানে কোচ হিসেবে যোগ দিতে পেরে দারুণ আনন্দিত ওয়ার্ন। হৃদয়ের খুব কাছের এই দলটির ভালবাসায় তিনি মুগ্ধ, 'আমি খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত রাজস্থান রয়্যালসে ফিরে আসতে পেরে। আমার ক্রিকেটিয় যাত্রায় দলটির বিশেষ ভূমিকা আছে। ফ্র্যাঞ্চাইজি ও রাজস্থানের ভক্তদে ভালোবাসায় আমি অভিভূত।'

দুই বছর পর ফিরে রাজস্থান শক্তিশালী দলই গুছিয়েছে। অধিনায়ক হিসেবে তারা ফিরিয়ে এনেছে অস্ট্রেলিয় ক্রিকেটার স্টিভেন স্মিথ। এছাড়া জয়দেব উনাদকাট, ডি'আর্কি শর্ট, বেন স্টোকসের মত প্রতিভাবান খেলোয়াড়দের কোচ হিসেবে থাকছেন ওয়ার্ন। তাদের সাথে কাজ করতে মুখিয়ে আছেন এই ৪৮ বছর বয়সী, 'আমাদের একদল শক্তিশালী, তরুণ ও উদ্দীপ্ত খেলোয়াড় রয়েছেন। আমি তাদের সাথে কাজ করতে মুখিয়ে আছি।'

২০০৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত অধিনায়ক হিসেবে রাজস্থানে ছিলেন ওয়ার্ন। সেসময় ৫৪ ম্যাচে ৫৬ উইকেট নিয়েছেন তিনি।

এসএম

 
.


আলোচিত সংবাদ