ঢাকা লিগে সেঞ্চুরি হাঁকালেন সাইফ-জহুরুলও

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

ঢাকা লিগে সেঞ্চুরি হাঁকালেন সাইফ-জহুরুলও

পরিবর্তন ডেস্ক ১:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
ঢাকা লিগে সেঞ্চুরি হাঁকালেন সাইফ-জহুরুলও

মঙ্গলবার ফাগুনের রঙ লেগেছে প্রকৃতিতে, বিভিন্ন উৎসবে বাঙালি বরণ করছে বসন্তকে। ক্রিকেটাররাও রক্ত-মাংসের সাধারণ মানুষ। তাদেরও নিশ্চয় ইচ্ছা করে বসন্তের প্রথম দিনটি নিজেদের রঙে রাঙাতে। তাই তো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এই দিন নিজেদের মত করে সাজিয়ে নিয়েছেন ব্যাটসম্যানরা। তিনটি ম্যাচে হয়েছে চার সেঞ্চুরি। কলাবাগানের হয়ে মোহাম্মদ আশরাফুল-তাইবুর রহমানের সেঞ্চুরির পর শতক হাঁকিয়েছেন আবাহনীর যুবা ক্রিকেটার সাইফ হাসান ও গাজী গ্রুপ ক্রিকেটার্স এর অধিনায়ক জহুরুল ইসলামও। সাইফের সেঞ্চুরিতে ৫০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ব্রাদার্স ইউনিয়নের সামনে ২৬৭ রানের লক্ষ্য রেখেছে আবাহনী। আর জহুরুলের সেঞ্চুরিতে ভর করে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৪৭ রান তুলেছে গাজী।

 

রিপোর্ট লেখার সময় ২৬৭ রান তাড়া করতে নেমে ৫ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ৩৩ রান তুলেছে ব্রাদার্স ইউনিয়ন। আর ২৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খেলাঘর ৬ ওভার শেষে বিনা উইকেটে করেছে ২৮ রান।

আবাহনীর সর্বশেষ ম্যাচে ব্যাটে-বলে পারফর্ম করেছিলেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর এই ম্যাচে ব্যাট হাতে কথা বললেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ। সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপে তার ও দলের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। সেই জবাবই যেন তিনি দিলেন ব্যাট হাতে। নারায়নগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে আবাহনী। দুই ওপেনার সাইফ ও এনামুল হক বিজয় গড়েন ৮৪ রানের উদ্বোধনী জুটি। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন সাইফ। দলীয় ১৭৭ রানে শান্তর বিদায়ের পর দলীয় ২০২ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন সাইফ। এর মাঝেই তিনি লিস্ট-এ ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। ১৩২ বলে ৬টি চার ও ৫টি ছয়ে ১০৮ রান করেন সাইফ।

এরপরেই ধস নামে আবাহনীর ব্যাটিংয়ে। মাত্র ৬৪ রান তুলতে আবাহনী হারিয়েছে শেষ ৭ উইকেট। এদিন দলটির চারজন ব্যাটসম্যান রান আউট হয়েছেন। ফলে ৫০ ওভার শেষে অল আউট হয়ে ২৬৬ রান করে দলটি। দুটি করে উইকেট পেয়েছেন ব্রাদার্সের দুই পেসার- রনি হোসেন ও খালেদ আহমেদ।

অন্যদিকে সাভারের বিকেএসপিতে গাজীর অধিনায়ক জহুরুল ওপেনিংয়ে নেমে ব্যাট করেছেন ৪৮.১ ওভার পর্যন্ত। করেছেন লিস্ট-এ ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। এদিন টস হেরে ব্যাটিং করতে নামে গাজী। ১২৮ রানে ৪ উইকেট হারানোর পর ভারতীয় অল রাউন্ডার রজত ভাটিয়াকে নিয়ে ১০০ রানের জুটি গড়েন জহুরুল। রান আউটে কাটা পড়ে দলীয় ২২৮ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে সেঞ্চুরি তুলে নেন জহুরুল। ১৪২ বলে ৫ চার ও এক ছয়ে ১০২ রানের ইনিংস খেলেন তিনি। ভাটিয়া ৬১ রানে অপরাজিত থেকে নির্ধারিত ৫০ ওভার শেষে দলকে পৌঁছে দেন ২৪৭ রানে। খেলাঘরের মোহাম্মদ সাদ্দাম, হাসান মাহমুদ, রাফসান আল মাহমুদ ও তানভীর ইসলাম ১টি করে উইকেট পেয়েছেন।

এসএম

 
.


আলোচিত সংবাদ