আফিফের ব্যাটিং ঝড়ে শাইনপুকুরের জয়

ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ২ ভাদ্র ১৪২৫

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ ২০১৮

আফিফের ব্যাটিং ঝড়ে শাইনপুকুরের জয়

পরিবর্তন প্রতিবেদক ৭:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৫, ২০১৮

print
আফিফের ব্যাটিং ঝড়ে শাইনপুকুরের জয়

সদ্য শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে দারুণ ছন্দ নিয়ে ফিরেছেন আফিফ হোসেন ধ্রুব। সে ছন্দ ধরে রেখেছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও। তার বিধ্বংসী ব্যাটিং ও অধিনায়ক শুভাগত হোমের দায়িত্বশীল ব্যাটিংয়ে শুরুতেই চমক দেখিয়েছে প্রথম বিভাগ থেকে উঠে আসা দল শাইন পুকুর ক্রিকেট ক্লাব। গতবারের রানার্স আপ প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে ৫ উইকেটে হারিয়ে লিগে শুভ সূচনা করেছে নবাগত দলটি।

সোমবার সাভারের বিকেএসপিতে টস জিতে প্রাইম দোলেশ্বরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় শাইনপুকুর। শুরুটা ভালো করতে পারেনি গতবারের রানার্স আপরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৬১ রানে প্রথম সারির ৪ ব্যাটসম্যানকে হারায় দলটি। তবে পঞ্চম উইকেটে শাহানুর রহমানকে নিয়ে ৮৮ রানের জুটি গড়ে দলের চাপ সামলে নেন মার্শাল আইয়ুব। তবে রানের গতিতে ঠিকই লাগাম দিয়ে রাখে শাইনপুকুরের বোলাররা। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রানের বেশি করতে পারেনি দোলেশ্বর।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেন মার্শাল। ৯৪ বলে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে এ রান করেন এ ব্যাটসম্যান। এছাড়া শাহানুর করেন ৩২ রান। শাইনপুকুরের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন সুজন হাওলাদার ও শুভাগত হোম।

১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি শাইনপুকুরও। দলীয় ৫৮ রানেই প্রথম সারির ৩ উইকেট হারিয়ে চাপে পরে দলটি। তবে চতুর্থ উইকেটে আফিফের সঙ্গে শুভাগত হোমের জুটিতে ঘুরে দাঁড়ায় দলটি। ১১৩ রানের জুটি গড়েন এ দুই ব্যাটসম্যান।

শুভাগত কিছুটা দেখেশুনে ব্যাট করলেও আগ্রাসী ভূমিকায় ছিলেন আফিফ। মাত্র ৪৬ বলে করেন ৫৬ রান। ৬টি চার ও ২টি ছক্কায় এ রান করেন তিনি। ৭৬ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক। ফলে ৩৩.৩ ওভারে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে শাইনপুকুর।

আরটি/টিএআর

 
.


আলোচিত সংবাদ