যুবরাজের বাবার চোখে ধোনিই দোষী!

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

যুবরাজের বাবার চোখে ধোনিই দোষী!

পরিবর্তন ডেস্ক ৩:২৩ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০১৯

যুবরাজের বাবার চোখে ধোনিই দোষী!

মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে অভিযোগের শেষ নেই যোগরাজ সিংয়ের। এবার সেমি ফাইনালে ভরতের হারের জন্য ধোনিকেই দায়ী করলেন তিনি। তার দাবী, ধোনির কারণেই নিউজিল্যান্ডের কাছে হেরেছে ভারত।

যোগরাজ সিংয়ের পরিচয় দেওয়া যাক। তিনি ভারতের সাবেক ক্রিকেটার। দেশের হয়ে একটি টেস্ট ম্যাচ খেলেছেন। তিনি ভারতের কিংবদন্তি অল রাউন্ডার যুবরাজ সিংয়ের বাবা। সেই সুবাদেই পরিচিতি তার।

যুবরাজের ক্যারিয়ার দীর্ঘ না হওয়ার পেছনে ধোনির হাত আছে বলে বিভিন্ন সময় গণমাধ্যমে দাবী করেছিলেন তিনি। সেই সাথে ধোনির কারণেই নাকি তার ছেলে ভারতের অধিনায়ক হতে পারেনি।

এবার ভারতের হারের পর আবার ধোনির বিরুদ্ধে সরব হলেন যুবরাজ সিংয়ের বাবা। নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচে ধোনির দোষ দেখছেন তিনি।

বুধবার ওল্ড ট্রাফোর্ডে ৯২ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর দলের হাল ধরেন ধোনি ও রবীন্দ্র জাদেজা। এই দুইজনের ১১৬ রানের জুটিতেই শেষ পর্যন্ত ম্যাচে টিকে ছিল ভারত।

একপ্রান্তে জাদেজা মারমুখী খেলে ঠিক রাখছিলেন রানে গতি। অন্যপ্রান্তে ভারতের ভরসা হয়ে ছিলেন ধোনি। যদিও তার রান তোলার গতিটা ছিল অনেকটাই মন্থর। আর এখানেই ধোনির দোষ দেখছেন যোগরাজ, ‘একটা ছেলে (জাদেজা) উইকেটে এসেই কোনো চাপ ছাড়া মারতে শুরু করল। আপনার সঙ্গী ৭৭ রানে অপরাজিত, অথচ আপনি আপনার সঙ্গীকেই বলছেন মেরে খেলতে।’

যোগরাজ আরো বলেছেন, ‘মিস্টার মহেন্দ্র সিং ধোনি, আপনি এত দিন ধরে ক্রিকেট খেলছেন, আপনার কি এই বোধটুকু জন্মায়নি কী করতে হবে আর কী করতে হবে না? সেদিন এতগুলো হাফভলি পেলেন, তখন আপনার কী হয়েছিল? আপনি কি দুশ্চিন্তায় ভুগছিলেন? তাহলে তো আপনার আগেই আউট হয়ে যাওয়া উচিত ছিল। আপনি আউট হয়ে গেলে কী ম্যাচের ফলে কোনো পার্থক্য হতো?’

পিএ

 

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও