ভারতীয় দলে কোহলি-রোহিত দ্বন্দ্ব?

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

ভারতীয় দলে কোহলি-রোহিত দ্বন্দ্ব?

পরিবর্তন ডেস্ক ১:১৬ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০১৯

ভারতীয় দলে কোহলি-রোহিত দ্বন্দ্ব?

প্রথম সেমি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। এবারের আসরের হট ফেভারিট ছিল বিরাট কোহলির দল। ফলে সেমিতে নিউজিল্যান্ডের কাছে তাদের হার অনেকের কাছে অপ্রত্যাশিতই ছিল।

বিশ্বকাপের ‘স্বপ্নভঙ্গ’ হওয়ার পর ভারতীয় দল নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। এমনই সময় চমকে যাওয়ার মতো তথ্য উঠে এসেছে ভারতীয় গণমাধ্যমে।  ‘দৈনিক জাগরণ’ নামে দেশটির একটি দৈনিক জানিয়েছে, অন্তর্দ্বন্দ্বে পুড়ছে ভারতীয় শিবির।

জাগরণের খবর, বনিবনা নেই বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে। অধিনায়ক ও সহ অধিনায়ককে নিয়ে নাকি দুই শিবিরে ভাগ হয়ে গেছে ভারতীয় দল।

এই দলাদলিতে অবশ্য প্রভাব কাটাচ্ছেন কোহলিই। তার দলভুক্ত ক্রিকেটাররাই নাকি বেশি সুযোগ পাচ্ছেন। কোহলির পছন্দের ক্রিকেটাররা খারাপ খেললেও দলে ঠিকই জায়গা পেয়ে যাচ্ছেন।

বিশ্বকাপে লোকেশ রাহুলকে খেলানো নিয়েও উঠেছে পক্ষপাতিত্ত্বের উঠেছে। তেমন ভালো করতে না পারলেও নিয়মিতই জাতীয় দলে সুযোগ পাচ্ছেন তিনি। দলের হেড কোচ রবি শাস্ত্রী আর বোলিং কোচ ভরত অরুণকে নিয়েও অসন্তোষ আছে ক্রিকেটারদের মধ্যে।

অবস্থা এমন ভারতীয় দলে টিকে থাকতে হলে কোহলির সুনজরে থাকতে হবে; অধবা খুব ভালো পারফরম্যান্স করতে হবে। রোহিত শর্মা ও জসপ্রিত বুমরাহরা টিকে আছেন ধারাবাহিক পারফরম্যান্সের জন্য।

এদিকে দলের এই বিভাজন নিয়ে প্রকাশ্যে মুখ খোলার সাহস নেই কারো। রবি শাস্ত্রীর সাথে কোহলির সম্পর্ক বেশ ভালো। এদিকে সুপ্রিম কোর্ট কর্তৃক নিযুক্ত বিসিসিআই–প্রধান বিনোদ রাইয়ের সঙ্গে কোহলির সম্পর্ক মধুর।

অভিযোগ উঠেছে, দলের অধিনায়ক ও তার ডেপুটির মধ্যকার দ্বন্দ্বেই কপাল পুড়েছে ভারতের। সেমিতেই শেষ হয়ে গেছে তাদের বিশ্বকাপ মিশন।

পিএ

 

 

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও