২২৪ করলেই ফাইনালে ইংল্যান্ড

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

২২৪ করলেই ফাইনালে ইংল্যান্ড

পরিবর্তন ডেস্ক ৭:১৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

২২৪ করলেই ফাইনালে ইংল্যান্ড

এজবাস্টনে আজ ২২৪ রান করলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে ইংল্যান্ডের

বৃহস্পতিবার এজবাস্টনে বিশ্বকাপের দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

কিন্তু ইংলিশদের দুর্দান্ত বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ে তারা। ইয়ন মরগানদের খুব একটা বড় লক্ষ্য দিতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা। ৪৯ ওভারে ২২৩ রান করতেই অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

বার্মিংহামে এদিন অস্ট্রেলিয়াকে প্রায় একাই টানেন স্টিভেন স্মিথ। সাবেক এই অধিনায়কের ব্যাটে ভর দিয়েই কোনরকমে দুইশ পেরুনো রান পায় অস্ট্রেলিয়া।

স্মিথের ব্যাট থেকেই আসে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ইনিংসটি। রান আউট হওয়ার আগে ১১৯ বলে ৮৫ রানের এক লড়াকু ইনিংস খেলেন তিনি।

এদিন দলীয় ১৪ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরেন স্মিথ। প্রথমে তার সঙ্গী ছিলেন অ্যালেক্স ক্যারি। এই দুই জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় সামাল দেয় অস্ট্রেলিয়া। এই জুটিতে যোগ হয় ১০৩ রান।

কিন্তু ব্যক্তিগত ৪৬ রানে আউট হয়ে যান ক্যারি। ইনিংসের ২৮তম ওভারে ক্যারি ও মার্কাস স্টয়নিসকে (০) ফিরিয়ে আবার অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে ভাঙন ধরান আদিল রশিদ।

এরপর গ্লেন ম্যাক্সওয়েলের সাথে ৩৯ রানের ও মিচেল স্টার্কের সাথে ৫১ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যান স্মিথ। ম্যাক্সওয়েল ২২ ও স্টার্ক ২৯ রান করে আউট হন।

অ্যারন ফিঞ্চকে (০) আউট করে অস্ট্রেলিয়ার ইনিংসে প্রথম আঘাতটি হানেন জোফরা আর্চার। এরপর ডেভিড ওয়ার্নার (৯) ও পিটার হ্যান্ডসকম্বকে (০) সাজঘরে পাঠিয়ে অজিদের কোণঠাসা করে দেন ক্রিস ওকস।

আর্চার পরে আরো এক উইকেট নেন। ওকস ও রশিদ নিয়েছেন ৩টি করে উইকেট। এক উইকেট নিয়েছেন মার্ক উড।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও