ধোনির আউট নিয়ে বিতর্ক তুঙ্গে

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

ধোনির আউট নিয়ে বিতর্ক তুঙ্গে

পরিবর্তন ডেস্ক ৫:২৩ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৯

ধোনির আউট নিয়ে বিতর্ক তুঙ্গে

বুধবার ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। তার আগে অবশ্য রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে দারুণ প্রতিরোধ গড়েছিল তারা। এক পর্যায়ে ম্যাচ প্রায় বের করে নিয়ে এসেছিলেন ধোনি-জাদেজা।

কিন্তু জয়ের কাছাকাছি এসে আউট হয়ে যান এই দুইজন। এর মধ্যে ধোনি রান আউটেই মূলত হার নিশ্চিত হয় ভারতের।

হারের প্রথামিক ধাক্কা কাটিয়ে সোশ্যাল মিডিয়া সরব হয়েছে ভারতীয় দর্শকরা। হারের কারণ হিসেবে বাজে আম্পায়ারিংকে দায়ী করছেন তারা।

যে বলে দুই রান নিতে গিয়ে ধোনি রান আউটের শিকার হন, সেই বলটি নো বলে দাবী করা হচ্ছে। আইসিসি-র নিয়ম অনুযায়ী, ৪১-৫০ ওভার পর্যন্ত পাওয়ার প্লের সময় ৩০ গজের বাইরে সর্বোচ্চ পাঁচ জন ফিল্ডার রাখা যায়। এর বেশি হলে বলটি নো বল হয়ে যায়।

গতকাল ভারতীয় ইনিংসের ৪৮.৩ ওভারের সময় নিউজিল্যান্ডের ছয় ফিল্ডার বাইরে ছিলেন। যা আম্পায়ারের চোখ এড়িয়ে যায়। আর ওই বলেই রান আউটের শিকার হর ধোনি।

কিন্তু নো বল হলেও তো রান আউট হতে ধোনি? এর উত্তরে ভারতীয় সমর্থকদের যুক্তি, বলটি নো হলে ওই সময় ধোনি রান নাও নিতে পারতেন। ফলে রান আউটেরও শিকার হতেন না।

যাই হোক, ভারতকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে কেন উইলিয়ামসনরা। ফলে সোশাল মিডিয়ায় আম্পায়ারদের মুণ্ডুপাত করা ছাড়া আর কিছূ করার নেই ভারতীয় সমর্থকদের।

।পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও