ভারতের লক্ষ্য ২৪০

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

ভারতের লক্ষ্য ২৪০

পরিবর্তন ডেস্ক ৪:০০ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

ভারতের লক্ষ্য ২৪০

বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে গড়িয়েছে ভারত বনাম নিউজিল্যান্ডের সেমি ফাইনালটি। মঙ্গলবার বৃষ্টির আগে ৪৬.১ ওভারে ৫ উইকেটে ২১১ রান তুলতে পেরেছিল কিউইরা।

গতকাল যেখানে থেমেছিল ম্যাচ আজ ঠিক সেখান থেকেই শুরু হয়েছে খেলা। ৪৭তম ওভারের অবশিষ্ট ৫ বল করে বুধবার বোলিং শুরু করেছেন ভুবনেশ্বর কুমার।

এদিন বাকি ২৩ বল খেলেছে নিউজিল্যান্ড। এই ২৩ বলে মাত্র ২৮ রান তুলতে পেরেছে তারা। সেই সাথে হারিয়েছে আরো ৩ উইকেট। সব মিলিয়ে ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৯ রান করেছে কেন উইলিয়ামসনের দল। অর্থাৎ আগামী রোববার লর্ডসে ফাইনাল খেলতে হলে ২৪০ রান করতে হবে বিরাট কোহলিদের।

আজ যখন দুই দল মাঠে নামে ম্যানচেস্টারের আকাশে তখন ঝলমলে রৌদ্র। সেই রোদ ছুঁতে পারেনি কিউই ব্যাটারদের। গতকালের মতোই নেতানো ব্যাটিং ছিল তাদের। এদিন মাত্র একটি বাউন্ডারি মারতে পেরেছে তারা। তুলে মারতে গিয়ে উল্টো হারিয়েছে উইকেট।

আগের দিন অপরাজিত থাকা রস টেইলর ও টম ল্যাথাম জুটি আজ দ্রুতই ভেঙে যায়। দূর থেকে রবীন্দ্র জাদেজার দারুণ এক থ্রোতে আউট হয়ে যান টেইলর। তার ৯০ বলে ৭৪ রানই কিউইদের ইনিংসের ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। এরপর জাদেজার ক্যাচে পরিণত হয়ে মাঠ ছাড়েন টম ল্যাথামও (১০)।

এর আগে দলীয় ১ রানের মাথায় মার্টিন গাপটিলকে হারায় কিউইরা। জসপ্রিত বুমরাহর বলে স্লিপে বিরাট কোহলিকে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন গাপটিল (১)। এরপর অবশ্য হেনরি নিকোলাসকে নিয়ে ৬৮ রানের একটি জুটি গড়েন কেন উইলিয়ামসন। যদিও তাদের রান তোলার গতি ছিল বেশ মন্থর।

জাদেজার দারুণ এক বল নিকোলাসের ব্যাট ও প্যাডের ফাঁক গলে স্টাম্পে আঘাত হানলে ভাঙে এই জুটি। তার বআগে ৫১ বলে ২৮ রান করেন নিকোলাস।

নিউজিল্যান্ডের ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে উইলিয়ামসনের ব্যাট থেকে। ব্যক্তিগত ৬৭ রানে আউট হন কিউই অধিনায়ক।

উইলিয়ামসন-টেইলর জুটিটি ছিল ৬৫ রানের। এছাড়া জিমি নিশাম ১২ ও কলিন ডি গ্র্যান্ডহোম ১৬ রান করেছেন। টেইলরের সাথে ব্যক্তিগত ৩* রানে অপরাজিত ছিলেন টম ল্যাথাম।

ভারতের হয়ে ৪৩ রানে তিন উইকেট নিয়েছেন ভূবনেশ্বর কুমার। জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, জাদেজা ও যুজবেন্দ্র চাহাল নিয়েছেন একটি করে উইকেট।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও